Home / প্রযুক্তি / ভ্যালেনটাইনস ডেতে যোগাযোগে সাবধান

ভ্যালেনটাইনস ডেতে যোগাযোগে সাবধান

১৪ ফেব্রুয়ারি ভ্যালেনটাইনস ডে বা ভালোবাসা দিবসকে ঘিরে অনেকেই হয়তো নানা আশার বেলুন ওড়াচ্ছেন, কেউ ডিজিটাল পদ্ধতিতে মনের মানুষকে মনের কথা জানানোর কথা ভেবে রেখেছেন। তবে বিশেষজ্ঞদের পরামর্শ হচ্ছে, রোমান্টিক এ দিনটিতে আপনার প্রিয়জনের কাছে ডিজিটাল বার্তা পৌঁছাতে আপনি যোগাযোগের নিরাপদ পথই বেছে নেবেন।
কম্পিউটার নিরাপত্তা প্রতিষ্ঠান ম্যাকাফি কর্তৃপক্ষের ভাষ্য, চলতি সপ্তাহজুড়ে অনলাইনে বিভিন্ন ছবির আড়ালে ভাইরাসের লিংক ছড়িয়ে পড়তে পারে। সপ্তাহটি ‘প্রেম, সম্পর্ক আর প্রযুক্তির’। আপনার যেকোনো ভুলে স্পর্শকাতর ছবি বা তথ্য আপনাকে ভোগাতে পারে। তাই চলতি ভ্যালেনটাইনস ডে উপলক্ষে অনলাইনে সচেতনতা জরুরি।
সম্প্রতি যুক্তরাষ্ট্রের সেন্ডমেইল নামের একটি ওপেন সোর্স মেইল প্ল্যাটফর্ম ২০০ জনের মধ্যে একটি জরিপ চালিয়েছে। জরিপে অংশগ্রহণকারীরা এবারের ভ্যালেনটাইনস ডেতে মেইল, ভিডিও চ্যাট, বার্তা আদান-প্রদান করে প্রিয়জনের সঙ্গে যোগাযোগের কথা জানিয়েছেন।
প্রযুক্তি বিশ্লেষকেরা রোমান্টিক বার্তা, ছবি ই-মেইল বা যোগাযোগের ক্ষেত্রে ব্যবহারের সময় সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন। অ্যাপ্লিকেশন ব্যবহার করে ছবি পাঠানোর সময় সতর্কতার কথা বলেছেন তাঁরা। ভ্যালেনটাইনস ডে উদযাপনের ডিজিটাল পদ্ধতিতে প্রাইভেসি বা ব্যক্তিগত গোপনীয়তার বিষয়টি নিয়ে সচেতন হওয়ার পরামর্শ তাঁদের।

আরও পড়ুন...

কাতার ধর্মমন্ত্রণালয়ের সম্মাননা পেলেন বাংলাদেশী

কাতার ধর্মমন্ত্রণালয়ের দাওয়া প্রতিষ্ঠান কাতার ইসলামীক কালচারাল সেন্টারের পক্ষ থেকে শুভেচ্ছা উপহার ও বিশেষ সম্মাননাপত্র …

error: Content is protected !!