Home / কুয়েত / মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদী’র মুক্তির দাবীতে সাঈদী মুক্তি পরিষদ, কুয়েত কর্তৃক গণসমাবেশ

মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদী’র মুক্তির দাবীতে সাঈদী মুক্তি পরিষদ, কুয়েত কর্তৃক গণসমাবেশ

৮ মার্চ শুক্রবার আল্লামা সাঈদী মুক্তি পরিষদ কুয়েত এর উদ্যোগে কুয়েতস্থ জমিয়াতুল ইসলাহ, রওদা অডিটরিয়ামে এক গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উক্ত গণসমাবেশে সভাপতিত্ব করেন আল্লামা সাঈদী মুক্তি পরিষদ, কুয়েত এর সভাপতি ইমাম ও খতীব আল্লামা মোহাম্মদ সালেহ আল-আজহারী। পরিষদের অন্যতম সদস্য জসিম উদ্দিনের সঞ্চালনায় উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েতস্থ মানবাধিকার সংস্থার চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য ড. আদেল জাসেম আল-দামখী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত জমিয়াতুল ইসলাহ আল-ইজতিমাঈ’র প্রবাসী বিভাগের প্রধান ড. সোলাইমান আল-সাত্তী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশের বিশিষ্ট আলেমে দ্বীন ও খতিব মাওলানা সফিকুর রহমান খান, মাওলানা এমদাদুল্লা বেলালী, মাওলানা মাশহুদুর রহমান, মাওলানা আওলাদ হোসাইন প্রমুখ।
বক্তারা যুদ্ধাপরাধের বিচারের নামে ইসলামকে ধ্বংস ও জাতিকে বিভক্ত না করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

প্রধান অতিথির বক্তৃতায় ড. আদেল আল-দামখী বাংলাদেশের বর্তমান পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক সারা পৃথিবীর মানুষ দেখেছে তা মানবাধিকারের চরম লংঘন হচ্ছে বলে মনে করেন। এমতাবস্থায় বিভিন্ন মানবাধিকার সংস্থাকে বাংলাদেশের বর্তমান মানবাধিকার পরিস্থিতি অবহিত করার পরামর্শ দেন এবং তিনি নিজে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থাকে অবহিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও সহযোগীতা করার আশ্বাস দেন। সভাপতির বক্তৃতায় পরিষদের অবিলম্বে ট্রাইব্যুনাল বাতিল করে আল্লামা সাঈদীসহ সকল ইসলামী ব্যক্তিত্ব এবং এযাবতকালে গ্রেফতারকৃত সকলকে মুক্তি দেয়ার আহবান জানান। গনসমাবেশে অগনিত প্রবাসী উপস্থিত ছিলেন।

About

আরও পড়ুন...

কুয়েত দূতাবাসে শিশু-কিশোরদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

কুয়েত প্রতিনিধি:মুজিব বর্ষ এবং বাংলাদেশের মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে প্রবাসী বাংলাদেশি শিশু-কিশোরদের অংশগ্রহণে …

error: Content is protected !!