Home / শীর্ষ সংবাদ / মারা গেলেন সবচেয়ে বেশি বয়সী ব্যক্তি জাপানের জিরোমন কিমুরা মারা গেছেন

মারা গেলেন সবচেয়ে বেশি বয়সী ব্যক্তি জাপানের জিরোমন কিমুরা মারা গেছেন

তৈয়বুর রহমান টনি : বিশ্বের সবচেয়ে বেশি বয়সী ব্যক্তি জাপানের জিরোমন কিমুরা মারা গেছেন। তার বয়স হয়েছিল ১১৬ বছর ৫৪ দিন। ইতিহাসের রেকর্ড অনুযায়ী, তিনিই মানব ইতিহাসের সবচেয়ে দীর্ঘজীবী পুরুষ। বুধবার জাপান সরকার এক বিবৃতিতে কিমুরার মৃত্যুর খবর প্রকাশ করে। কিয়োটো শহরে স্বাভাবিক প্রক্রিয়ায় তার মৃত্যু হয়েছে বলে বিবৃতিতে বলা হয়।
কিমুরা ৭ সন্তান, ১৪ জন নাতি, ২৫ জন প্রপৌত্র ও ১৩ জন প্রপ্রপৌত্র রেখে গেছেন। ১৮৯৭ সালের ১৯ এপ্রিল কিমুরা জন্মগ্রহণ করেন। তিনি অবসরে যাওয়ার আগ পর্যন্ত স্থানীয় একটি পোস্টঅফিসে চাকরি করেছেন। ৯০ বছর বয়সেও তিনি তার সন্তানদের চাষবাসের কাজে সাহায্য করতেন। গত ডিসেম্বরে তার আগের দীর্ঘজীবী ১১৫ বছর বয়সে মারা গেলে কিমুরার নাম সবচেয়ে দীর্ঘজীবী জীবিত ব্যক্তি হিসেবে গিনেজ বুক অব রেকর্ডসে উঠে আসে। সবচেয়ে বেশিদিন বেঁচে থাকা পুরুষ হিসেবেও তার নাম ঘোষণা করে গিনেজ বুক। স্বজনরা কিমুরাকে আশাবাদী ও ইতিবাচক দৃষ্টিভঙ্গির একজন মানুষ হিসেবেই জানতেন। গত ডিসেম্বর এক সাক্ষাৎকারে তার ভাতিজা তামোতসু মিয়াকে জানিয়েছিলেন, কিমুরার মধ্যে বেঁচে থাকার তীব্র ইচ্ছা রয়েছে। ১১৫তম জন্মদিনে কিমুরার কাছে তার এই দীর্ঘজীবনের রহস্য জানতে চাওয়া হলে তিনি জানিয়েছিলেন, এর কারণ তার জানা নেই। প্রসঙ্গত, মানব ইতিহাসের সবচেয়ে বেশি বছর বেঁচে থাকা ব্যক্তি ফ্রান্সের জিয়ানে কালমেন্ট। ১৯৯৭ সালে ১২২ বছর বয়সে মৃত্যুবরণ করেন এই নারী।

About

আরও পড়ুন...

কুয়েতে বাংলাদেশ ফ্রেন্ডস স্পোর্টিং ক্লাবের পঞ্চম বার্ষিকী

কুয়েতে বাংলাদেশ ফ্রেন্ডস স্পোর্টিং ক্লাবের উদ্যোগে ক্রিকেট চ্যাম্পিয়ন লীগের পঞ্চম বার্ষিকী ২০২০-২০২১ এর গ্র্যান্ড ফাইনাল …

error: Content is protected !!