Home / বিনোদন / মুক্তাঙ্গন নাট্যোৎসবে আমার একাত্তর ‘বীরাঙ্গনা’ ‘শুভ হরতাল’ ও ‘একাত্তরের তেলেসমাতি’ মঞ্চস্থ

মুক্তাঙ্গন নাট্যোৎসবে আমার একাত্তর ‘বীরাঙ্গনা’ ‘শুভ হরতাল’ ও ‘একাত্তরের তেলেসমাতি’ মঞ্চস্থ

যুক্ত হবো সবার সাথে মুক্ত নাটক নিয়ে’ এই শ্লোগানকে ধারণ করে চট্টগ্রাম গ্রুপ থিয়েটার ফোরামের উদ্যোগে আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে ৩ দিন ব্যাপী ‘মুক্তাঙ্গন নাট্যোৎসব’ এর সমাপ্তি হয়েছে গতকাল।

চট্টগ্রাম শিল্পকলা একাডেমির অনিরুদ্ধ মুক্তমঞ্চে অনুষ্ঠিত উৎসবের সমাপনি দিনে দলীয় নৃত্য পরিবেশন করে চট্টগ্রাম নৃত্য নিকেতন, অরিন্দম নাট্য সম্প্রদায় পরিবেশন করে সাবিরা সুলতানা বীনা’র রচনা ও নির্দেশনায় নাটক ‘আমার একাত্তর’, এতে অভিনয় করেন শেখ আনিস মঞ্জুর, সাবিরা সুলতানা বীণা, বিবি আয়েশা সুমি, ইনান ইলহাম, শওকত শ্রাবণ, মো. রাকিব, পার্থ চক্রবর্তী, জুবায়ের আহমেদ রাব্বি, পারভেজ হোসাইন আবির, সত্যজিৎ নন্দী, সৌহার্দ্য বড়ুয়া, ফাহিম রায়হানা, তাসনিয়া আজরিন সগুপা।  কাসেম আলী রানা রচিত ও শামশুল কবীর নির্দেশিত নাটক ‘শুভ হরতাল’ পরিবেশন করে অ্যাঁভাগার্ড,  এতে অভিনয় করেন, মো. ফজলুর রহমান, মো. পারভেজ, সাফাত, ফরহাদ, নুহাশ, তাসিন, আরাফাত, রাসের, কাসেম আলী রানা, আইমান, শামসুল কবীর লিটন। ড. নীলিমা ইব্রাহিম এর গল্প অবলম্বনে শুভ্রা বিশ^াস এর নাট্যরূপ, নির্দেশনা  অভিনিত একক নাটক ‘বীরাঙ্গনা’ পরিবেশন করে কালপুরুষ নাট্য সম্প্রদায়। শোভনময় ভট্টাচার্য রচিত ও তাপস শেখর নির্দেশিত নাটক ‘একাত্তরের তেলেসমাতি’ পরিবেশন করে থিয়েটার ওয়ার্কশপ চট্টগ্রাম। এতে অভিনয় করেন, সাইফুল ইসলাম, নাজিম উদ্দিন মামুন, টিটু কুমার দাশ, জুয়েনা আফসানা জেমী ও নাহিদ।

চট্টগ্রাম গ্রুপ থিয়েটার ফোরামের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহ্ আলম সঞ্চালিত সমাপনি পর্বে বক্তব্য রাখেন ফোরামের সভাপতি খালেদ হেলাল। এসময় উপস্থিত ছিলেন, ফোরামের কার্যনির্বাহি পরিষদের অর্থ সম্পাদক রঘু নন্দী, সাংগঠনিক সম্পাদক তৌহিদ হাসান ইকবাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক বিকিরণ বড়ুয়া, কার্যকরী সদস্য বিবি আয়েশা আকতার সুমি।

About বাংলার বার্তা

আরও পড়ুন...

কুয়েতের আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

কুয়েতের বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ১৮ ডিসেম্বর দূতাবাসের মাল্টিপারপাস …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ