Home / শীর্ষ সংবাদ / মেয়াদোত্তীর্ণ আকামার সমাধানে কুয়েতের কার্যকরী পদক্ষেপ। চিন্তিত না হতে বললেন দূতাবাস।

মেয়াদোত্তীর্ণ আকামার সমাধানে কুয়েতের কার্যকরী পদক্ষেপ। চিন্তিত না হতে বললেন দূতাবাস।

কাউন্সিলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান।

মেয়াদোত্তীর্ণ আকামার সমাধানে কুয়েতের কার্যকরী পদক্ষেপ। চিন্তিত না হতে বললেন দূতাবাস।

করোনাভাইরাসের কারণে বাংলাদেশসহ সাতটি দেশের সঙ্গে বিমান চলাচল এক সপ্তাহের জন্য স্থগিত করার ঘোষণা করে কুয়েত। ঐদেশগুলোর বিমানবন্দরে করোনাভাইরাস পরীক্ষা করার মতো পর্যাপ্ত সরঞ্জাম না থাকার কারণে সতর্কতার অংশ হিসেবে এই পদক্ষেপ নিয়েছে  বলে সংবাদে বলে জানা যায়। 

এই নিষেধাজ্ঞার কারণে, ছুটিতে দেশে থাকা অনেক প্রবাসী আকামা বা ভিসার মেয়াদ শেষ হওয়ার সমস্যায় পড়তে পারেন এমন আশঙ্কায় আছেন। তাদের নিশ্চিন্ত থাকতে বলেন কুয়েতে বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান। তিনি বলেন, কুয়েতের সাথে আপাতত বিমান চলাচল বন্ধ অবস্থায় ছুটিতে থাকা কুয়েত প্রবাসী বাংলাদেশীদের আকামার মেয়াদ শেষ হয়ে গেলেও পুনরায় বিমান চালু হলে আকামার মেয়াদ উত্তীর্ণ অবস্থায় কুয়েত প্রবেশে কোনো অসুবিধে হবে না বলে কুয়েত সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় দূতাবাসকে অবহিত করেছে।কাউন্সিলর মোহাম্মদ আনিসুজ্জামান দেশে থাকা প্রবাসীদের কুয়েত ফেরার পূর্বে তাদের স্ব-স্ব কোম্পানিতে ও কফিল(মালিক) এর সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন।

কুয়েতের স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত সংবাদে বলা হয় ছুটিতে কুয়েতের বাইরে থাকা প্রবাসীদের ক্ষেত্রে, যেসব প্রবাসী প্রাইভেট সেক্টরের রেসিডেন্স আর্টিকেল (সোন – ১৮) তাদের কোম্পানির প্রতিনিধি ও যেসব প্রবাসী কর্মী রেসিডেন্স আর্টিকেল (খাদেম-২০) তাদের স্পন্সরকে বৈধ পাসপোর্ট কপি নিয়ে কুয়েতের জনশক্তি ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করতে বলা হয় ।
এই বিধি নিম্নে উল্লেখিত দেশগুলির জন্য যথাক্রমে, বাংলাদেশ, ভারত, লেবানন, শ্রীলঙ্কা,ফিলিপাইন, চীন, হংকং, ইরান, সিরিয়া, মিশর, ইরাক, থাইল্যান্ড, ইতালি, দক্ষিণ কোরিয়া, জাপান ও সিঙ্গাপুর। 

করোনাভাইরাস প্রতিরোধে বিশ্বের সর্বত্রে অব্যাহত চেষ্টা চলছে, কুয়েত সরকার দেশটির নাগরিক ও অভিবাসীদের সর্বোচ্চ নিরাপত্তার কথা বিবেচনা করে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে চলেছে। 
http://www.arabtimesonline.com/news/residence-renewal-for-expats-outside-kuwait-visit-visa-extension/

আরও পড়ুন...

বিশিষ্ট সাংবাদিক ও মুক্তিযোদ্ধা মরহুম খোন্দকার মোজাম্মেল হক এর স্মরণ সভা

গেদু চাচা খ্যাত ব্যাপক জনপ্রিয়তা অর্জনকারী বিশিষ্ট সাংবাদিক ও মুক্তিযোদ্ধা মরহুম  খোন্দকার মোজাম্মেল হক এর …