Home / শীর্ষ সংবাদ / ময়মনসিংহে আনসার ভিডিপি’র ৪র্থ ধাপ কম্পিউটার প্রশিক্ষণ সম্পন্ন-

ময়মনসিংহে আনসার ভিডিপি’র ৪র্থ ধাপ কম্পিউটার প্রশিক্ষণ সম্পন্ন-

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ প্রতিনিধি: কারিগরি প্রশিক্ষণ দিয়ে আত্ম- কর্মসংস্থানের মাধ্যমে বেকার ভিডিপি সদস্যদের স্বাবলম্বী হওয়ার লক্ষ্যে ময়মনসিংহ জেলরোডস্থ আনসার প্রশিক্ষণ কেন্দ্রে ৪২ দিন মেয়াদী ৪র্থ ধাপ কম্পিউটার প্রশিক্ষণ গত ৩০ মার্চ সম্পন্ন হয়েছে। ময়মনসিংহ জেলাসহ জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলার ১৯ জন বেকার ভিডিপি সদস্য এ প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন। প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠাণে প্রধান অতিথি ছিলেন সার্কেল অ্যাডজুটান্ট মোহাম্মদ জসীম উদ্দিন। অন্যান্যদের মধ্যে প্রশিক্ষণ কর্মকর্তা ও কোয়ার্টার মাস্টার শফিউল আলম এবং প্রশিক্ষক আলী আরমান শিবলু উপস্থিত ছিলেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে সঠিক ভাবে কাজেলাগিয়ে দক্ষতা অর্জন করে পরবর্তিতে কম্পিউটার অপারেটর হিসেবে বিভিন্ন অফিস আদালতে চাকুরির যোগ্যতা অর্জন এবং ছোট-ছোট ব্যবসা বানিজ্যের মাধ্যমে আর্থিক ভাবে স্বাবলম্বী হওয়া সম্ভব। প্রশিক্ষণে কম্পিউটারের বিভিন্ন যন্ত্রাংশ সম্পর্কে ধারনাসহ এম এস ওয়ার্ড, এম এস এক্সেল, পাওয়ার পয়েন্ট এবং কম্পিউটারের সাহায্যে ইনটারনেটের ব্যবহার ও সফট্ওয়্যার ব্যবহারের বিভিন্ন কলাকৌশল সম্পর্কে হাতে কলমে শিক্ষা দেয়া হয়। ময়মনসিংহ ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্র্রে ভিডিপি পূরুষের পাশাপাশি মহিলাদেরকেও কম্পিউটার প্রশিক্ষণ দেয়া হচ্ছে। ভিডিপির এ কারিগরি প্রশিক্ষণ দক্ষ জনশক্তি তৈরী এবং আত্ম কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে ময়মনসিংহ অঞ্চলের ৪ টি জেলায় আত্ম কর্মসংস্থানের মাধ্যমে বেকার সমস্যা দূর করতে অগ্রনী ভূমিকা রাখবে এটাই প্রত্যাশা।

ভালুকায় একুশে টিভির প্রতিনিধি সহ ১৫ জনের বিরুদ্ধে লুটপাটের মামলা
ময়মনসিংহের ভালুকায় হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগে মডেল থানায় একুশে টিভির প্রতিনিধিসহ ১৫ জনের বিরুদ্ধে একটি মামলা রুজু হয়েছে। জানা যায়, ভালুকা পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শরিফুল ইসলাম ভালুকা মৌজার ৪৭৭ নম্বর দাগে পৌত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে ৭ শতাংশ জমির উপর ৮টি রুমের টিনসেট বিল্ডিং বাড়ি নির্মাণ শুরু করেন। চারটি রুমের কাজ শেষ হলেও অন্য চার রুমের কাজ করার সময় গত ৩০ মার্চ শুক্রবার বিকেলে সুলতান উদ্দিন, একুশে টিভির ভালুকা প্রতিনিধি জাহাঙ্গীর আলম, হেলাল উদ্দিন, সুমন মিয়া, ও বিল্লাল হোসেনসহ অজ্ঞাত আরো ৮-১০ জনের সন্ত্রাসীদল দা, লাঠিসহ দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে বাড়িতে হামলা চালিয়ে আসবাবপত্র ভাংচুর করে স্বর্ণালঙ্কার, নগদ টাকা ও অন্যান্য মালামালসহ প্রায় তিন লক্ষাধিক টাকার জিনিসপত্র লুট করে নিয়ে যায়। এ ঘটনায় শরীফুল ইসলাম বাদি হয়ে একুশে টিভির প্রতিনিধি ও চারজনসহ অজ্ঞাত ৮-১০জনকে অভিযুক্ত করে ভালুকা মডেল থানায় একটি মামালা (নম্বর-৩৩) দায়ের করেন। ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকিউর রহমান জানান, অভিযোগটি আমলে নিয়ে আসামী গ্রেফতার ও মালামাল উদ্ধারে চেষ্টা চলছে।

গফরগাঁওয়ে আওয়ামীলীগের দুই গ্র“পের পাল্টাপাল্টি মামলা ঃ আসামি শতাধিক ঃগ্রেফতার ১৭
গফরগাঁও আওয়ামীলীগের দু’গ্র“পের সংঘর্ষ ও গাড়ি পুড়ানোর ঘটনায় গত শনিবার রাতে (৩১ র্মাচ) গফরগাঁও থানায় পাল্টাপাল্টি মামলা হয়েছে। মামলা দুটিতে আসামী হয়েছে শতাধিক আওয়ামীলীগ নেতা-কর্মী । পুলিশ সুত্রে জানা গেছে ,ময়মনসিংহ -১০ (গফরগাঁও ) আসনের জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অবঃ) গিয়াস উদ্দিন আহমেদ গ্র“প থেকে ডাঃ এস এম শফিক বাদী হয়ে ময়মনসিংহ-জেলা আওয়ামীলীগ সদস্য উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মোঃ আমির হোসেনকে প্রধান আসামী করে ৪৪ জনকে চিহ্নিত ও অজ্ঞাতনামা দুই শতাধিক নেতা কর্মীর বিরুদ্ধে গফরগাঁও থানায় মামলা দায়ের করে। অপর দিকে উপজেলা চেয়ারম্যান ফাহমী গোলন্দাজ বাবেল গ্র“পের যুবলীগ নেতা জুয়েল রানা বাদী হয়ে উপজেলা আওয়ামীলীগ নেতা ডাঃ এস এম শফিককে প্রধান আসামী করে ৩৫ জনকে চিহ্ন্তি ও অজ্ঞাতনামা দুই শতাধিক লোকের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এমপি সমর্থক মামলার বাদী ডাঃ এস এম শফিক এজাহারে উল্লেখ করেন ,গত ২৭ মার্চ মঙ্গলবার দুপুরে গফরগাঁও উপজেলার ৫নং যশরা ইউনিয়নের দৌলতপুর উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনকালে উপজেলা চেয়ারম্যান সমর্থক নেতা-কর্মীরা তাদের উপর হামলা চালিয়ে তিনটি মটরসাইকেলে অগ্নিসংযোগ ও নেতা কর্মীদের পিটিয়ে জখম করে। অপর দিকে উপজেলা চেয়ারম্যান গ্র“পের মামলার বাদী জুয়েল রানা এজহারে উল্লেখ করেন দৌলতপুর উচ্চ বিদ্যালয়ের পাশে যশরা ইউনিয়নে সভা চলাকালে এমপির সমর্থক গ্র“প তাদের উপর হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে,এতে তাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়। এদিকে গত শনিবার রাতে(৩১র্মাচ) গফরগাঁও পৌর শহরে আওয়ামীলীগ কার্যালয়ে হামলার ঘটনায় মধ্যবাজার উপজেলা চেয়ারম্যান গ্র“পের অপর একটি আওয়ামীগ অফিস থেকে ১৭জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত সকলেই উপজেলা চেয়ারম্যান সমর্থক কর্মী বলে পুলিশ সুত্রে জানা গেছে।

সাংবাদিকের গাড়ী পোড়ানোর ঘটনায় গফরগাঁও প্রেসক্লাবের নিন্দা
গত শনিবার রাতে (৩১র্মাচ) আওয়ামীলীগের দু’গ্র“পের সংঘর্ষ চলাকালে গফরগাঁও প্রেসক্লাব সভাপতি দৈনিক আমাদের সময় গফরগাঁও প্রতিনিধি ও কান্দিপাড়া আবদুর রহমান ডিগ্রী কলেজের ভাইস প্রিন্সীপাল মোঃ শফিকুল কাদিরের মটরসাইকেল ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনার প্রতিবাদে গতকাল রোববার বিকেলে (১ এপ্রিল ) গফরগাঁও প্রেসক্লাবে এক জরুরী প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতিহ্যবাহী গফরগাঁও প্রেসক্লাব সভাপতি শফিকুল কাদিরের সভাপতিত্বে সাংবাদিকের গাড়িতে অগ্নিসংযোগের ঘটনার নিন্দা প্রকাশ করে সভায় বক্তব্য রাখেন, ক্লাবের সাধারন সম্পাদক তফাজ্জল হোসেন, সাংবাদিক ফকির এ মতিন ,আজিম উদ্দিন মাষ্টার,মোঃ আতিকুল্লাহ, আশরাফ উদ্দিন (সিজেল ),মানসুর আহমেদ, শফিউল আলম মারুফ , রোকন উদ্দিন সবুর,আব্দুস সালাম সবুজ,আব্দুল মান্নান পল্টন ও এইচ কবীর টিটো প্রমুখ।

মুক্তাগাছায় সরকারী গাছ থেকে ১০হাজার টাকার সজনে ডাটা চুরি
মুক্তাগাছার খামারের বাজারে সরকারী গাছ থেকে এক আওয়ামীগ নেতার নেতৃত্বে রাতের আধাঁরে প্রায় ১০ হাজার টাকার সজনে ডাটা চুরি হয়েগেছে। সাজনা চুরির ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।
জানা যায় গত বুধবার গভীর রাতে উপজেলার খামারের বাজারের বিশাল সজনে গাছ থেকে আওয়ামীলীগ নেতা মতিউর রহমান ওরফে মতি মাস্টারের নেতৃত্বে একদল দুষ্কৃিতকারী সব সজনে ডাটা চুরি করে নিয়ে যায় বলে এলাকবাসী জানায়। পরদিন বিষয়টি জানাজানি হয়েগেলে স্থানীয়দের মুখবন্ধ রাখতে কিছুলোকের মাঝে কয়েক কেজি সজনে বিতরণ করে। এ সময় ঐ এলাকার এক যুবলীগ নেতাকে সজনের ভাগ দিতে গেলে তিনি চুরের জিনিস খান না বলে তা ফেরত দেন এবং চুরির প্রতিবাদ জানান। এলাকাবাসী জানায় চুরি হয়ে যাওয়া সজনে ডাটার বাজার মূল্য প্রায় ১০ হাজার টাকা হবে। এব্যাপারে অভিযুক্ত আওয়ামীলীগ নেতা মতি মাস্টারের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে জানায় ঐ গাছের সজনে বাজারের ইজারাদারের নেতৃত্বেই পাড়া হয়েছে। রাতে কেন নেয়া হলো এমন প্রশ্নের জবাবে জানায় দিনের বেলায় পাড়া হলে সবাইকে ভাগ দিতে হতো বলে রাতে পাড়া হয়েছে।

About

আরও পড়ুন...

কুয়েতসহ মধ্যপ্রাচ্যে রোজা শুরু মঙ্গলবার

কুয়েত, সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে রবিবার রমজান মাসের চাঁদ দেখা যায়নি। সেখানে ১২ এপ্রিল ৩০ …

error: Content is protected !!