Home / দেশ / যমুনা সারকারখানা সিবিএ মনোনয়ন পত্র বিক্রিকে কেন্দ্র করে সংঘর্ষে আহত-১৫

যমুনা সারকারখানা সিবিএ মনোনয়ন পত্র বিক্রিকে কেন্দ্র করে সংঘর্ষে আহত-১৫

মোঃ নাজমুল হক (ওয়ালিউল্লাহ) বাংলার বার্তা জামালপুর প্রতিনিধিঃ জামালপুরে সরিষাবাড়ী উপজেলায় যমুনা সারকারখানা শ্রমিক কর্মচারী ইউনিয়ন নির্বাচনের মনোনয়নপত্র বিক্রির সময় নির্বাচন কমিশন কার্যালয়ে বহিরাগত সন্ত্রাসীদের হামলায় একজন সাধারন সম্পাদক প্রার্থী আহত এবং হামলাকারীদের সাথে পুলিশের সংর্ষে অন্তত আরো ১৫ জন আহত হয়েছে। যমুনা সারকারখানা কর্মচারী ইউনিয়নের নির্বাচন উপলক্ষে গতকাল সকাল ৯টা থেকে মনোনয়নপত্র বিক্রীর তারিখ ছিল । বেলা ১১টায় কারখানার সাবেক সাধারন সম্পাদক ও জাতীয় শ্রমিক লীগ নেতা মোয়াজ্জেম হোসেন তার প্যানেলের মনোনয়ন পত্র ক্রয় করতে গেলে নির্বাচন কমিশন মনোনয়নপত্র বিক্রী করতে গড়িমসি করে। এক পর্যায়ে সশস্ত্র  একদল বহিরাগত সন্ত্রাস্ ীনির্বাচন কমিশনারের কার্যালয়ে প্রবেশ করে সাধারন সম্পাদক প্রার্থী মোয়াজ্জেম হোসেনকে ধরে নিয়ে বেধড়ক পেটায় ও ২৪ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ সময় পুলিশ ও বহিরাগত সন্ত্রাসীদের মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছে। এ ঘটনায় যমুনা সারকারখানার সাধারন শ্রমিকদের মাঝে তীব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় বড় ধরণের রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছে সাধারন শ্রমিকরা।

জামালপুরে বেসরকারী শিক্ষকদের স্মারকলিপি

কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে চাকুরী জাতীয় করনের দাবীতে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে সরকার ও শিক্ষা মন্ত্রীর নিকট গতকাল স্মারকলিপি দিয়েছেন বাংলাদেশ শিক্ষক ঐক্য সমিতি জামালপুর জেলা শাখা।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন পৌর মেয়র এড:ওয়ারেছ আলী মামুন, অধ্যাপক নওশের আলী, মশিউর রহমান, নজরুল ইসলাম, শামীম হোসেন, অধ্যক্ষ হাফিজ উদ্দিন তালুকদার, মো:আবদুল্লাহ ,সেলিম হাছান প্রমুখ। বক্তারা বেসরকারী শিক্ষকদের চাকুরী জাতীয়করন সহ চাকুরীর বয়স ৬৫ বছর, মুক্তিযোদ্ধাদের  ৬৭ বছর,স্বীকৃতিপ্রাপ্ত প্রতিষ্ঠানকে এমপিও ভুক্তি করন, ম্যানেজিং কমিটির মেয়াদ ৩ বছর, শিক্ষকদের নিয়মিত বাড়ী ভাড়া, চিকিৎসা ভাতা, উৎসব ভাতা ও দশম শ্রেনী ছাত্র/ছাত্রীদের বিনামুল্যে ভর্তির দাবী জানান।

ধনবাড়ীতে টিসিবি’র বিক্রয় কেন্দ্র পরিদর্শন

টিসিবি’র কর্মকর্তা গতকাল শনিবার প্রথম রোজার দিন টাঙ্গাইলের ধনবাড়ীতে টিসিবি’র বিক্রয় কেন্দ্র তারেক ট্রেডার্স ও মেসার্স আলম ট্রেডার্স পরিদর্শন করেন টিসিবি’র ময়মনসিংহ সংরক্ষণাগারের অফিসার ইনচার্জ মোঃ নজরুল ইসলাম খান। এসময় ধনবাড়ী প্রেসক্লাবের সভাপতি স,ম, জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক আনছার আলী, ডাঃ মুজিবুর রহমান, মেসার্স তারেক ট্রেডার্সের মালিক জামাল উদ্দিন উপস্থিত ছিলেন। টিসিবি’র কর্মকর্তা ধনবাড়ী পৌর শহরের বিক্রয় কেন্দ্র দুটি পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন এবং চাহিদা অনুযায়ী মালামাল সরবরাহের আশ্বাস দেন।

About

আরও পড়ুন...

চট্টগ্রামে ক্যাব’র উদ্যোগে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার সাথে অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত

চট্টগ্রামে ক্যাব’র উদ্যোগে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার সাথে অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত। ভোক্তাদের মাঝে শিক্ষা ও …

error: Content is protected !!