Home / বিশ্ব / যাঁরা ভ্যাকসিন গ্রহণ করেননি তাঁরা কুয়েতে প্রবেশ করতে পারবেন না

যাঁরা ভ্যাকসিন গ্রহণ করেননি তাঁরা কুয়েতে প্রবেশ করতে পারবেন না

করোনা মহামারীর প্রাদুর্ভাব ঠেকাতে কঠোর অবস্থানে কুয়েত সরকার । দেশটিতে অবস্থানরত সকল জনগণের সুরক্ষায় যুগোপযোগী বিভিন্ন পদক্ষেপ নিচ্ছেন কুয়েত সরকার । ছুটিতে গিয়ে কুয়েতের বাহিরে যেসকল প্রবাসী অবস্থান করছেন সে সকল প্রবাসীদের যাঁরা এখনো ভ্যাকসিন গ্রহণ করেননি তাঁরা কুয়েতে প্রবেশ করতে পারবেন না। আর এই ভ্যাকসিন কুয়েত সরকারের অনুমোদনকৃত অবশ্যই হতে হবে। এই সংবাদে অনেক প্রবাসী কুয়েত ফিরতে অনিশ্চয়তায় ভুগেছেন । কুয়েত সরকারের অনুমোদিত ভ্যাকসিগুলো হলো ফাইজার, অক্সফোর্ড, জনসন এন্ড জনসন এবং মোদার্না। কুয়েতে বিনামূল্যে দুই মিলিয়ন লোক ইতিমধ্যে ভ্যাকসিন গ্রহণ করেছেন । যাঁরা ভ্যাকসিন গ্রহণ করবেন না তাদের ইকামা নবায়ন করা হবে না এ বছরের সেপ্টেম্বর মাস থেকে এমন সংবাদও প্রকাশিত হয়েছে ।

বাংলাদেশের সরকারের কাছে দাবি জানান কুয়েত প্রবাসীরা দেশে আটকে পরা প্রবাসীদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন দিয়ে তাঁদের কর্মস্থলে ফিরতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে অনুরোধ জানান।

About Jahir Raihan

আরও পড়ুন...

কুয়েতে তরুন সফল উদ্যোক্তা

কুয়েতে সাধারণ এক গাড়িচালক হিসেবে প্রবাস জীবন শুরু। সেই থেকে কঠোর পরিশ্রমের মাধ্যমে ধীরে ধীরে সফল ব্যবসায়ীতে পরিণত হয়েছেন । বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে নিত্যব্যবহার্য পণ্য আমদানি করে এরই মধ্যে দেশটিতে বিশাল বাজার তৈরি করে ফেলেছেন তরুণ এই প্রবাসী।শরীফ মোহাম্মদ মিজানুর রহমান।।  মোহাম্মদ শহিদুল ইসলাম (৩৮)। বন্ধুরা তাঁকে সম্মান করে মুফতি নামে ডাকেন। গ্রামের বাড়ি পিরোজপুরের কাউখালী উপজেলার বেকুটিয়া গ্রামে। শহিদুল ইসলামের বাবা মুহাম্মদ সুলতান আলী পেশায় একজন কৃষক। বাংলাদেশে থাকার সময় শহিদুল ইসলাম রাজধানীর মিরপুরের মাদ্রাসা দারুল উলুম থেকে দাওরায়ে হাদিস বিষয়ে পড়াশোনা করেন এবং সর্বোচ্চ ডিগ্রি মুফতি উপাধি অর্জন করেন। এরপর কিছুদিন দেশে একটি মাদ্রাসায় শিক্ষকতাও করেন তিনি। শহিদুল ইসলাম জানান, ২০০৫ সালে কুয়েতে এসে কুয়েতি  নাগরিকের ওখানে গাড়িচালক হিসেবে তিনি দুই বছর কাজ করেন। সে কাজের সূত্রে কুয়েতের বিভিন্ন স্থান ও বাজার সম্পর্কে পরিচিত হন তিনি। পরে গাড়ি চালানো বাদ দিয়ে তিনি কয়েকটি প্রতিষ্ঠানে বিক্রয়কর্মীর চাকরি  করেন।  পাশাপাশি ছোট খাট …

error: Content is protected !!