Home / প্রবাস / সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে যুক্তরাষ্ট্রে বিএনপির বিক্ষোভ সমাবেশ

সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে যুক্তরাষ্ট্রে বিএনপির বিক্ষোভ সমাবেশ

সাখাওয়াত হোসেন সেলিম: ইউএসএ নিউজ অনলাইন, নিউইয়র্ক, ১৬ মার্চ : সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউজের সামনে যুক্তরাষ্ট্র বিএনপি ও সহযোগি সংগঠনের উদ্যোগে বিরাট বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় ১৫ মার্চ শুক্রবার দুপুর দু’টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত অনুষ্ঠিত এ সমাবেশে নিউইয়র্ক, ওয়াশিংটন ডিসি, নিউজার্সী সহ বিভিন্ন স্টেট থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের কয়েক শ নেতা কর্মী সমর্থক ব্যানার, ফেস্টুন, প্ল্যা কার্ড সহকারে অংশ নেয়। এসময় তারা সরকার বিরোধী বিভিন্ন শ্লোগানে শ্লোগানে হোয়াইট হাউজ চত্তর প্রকম্পিত করে রাখে।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, অপকর্ম-অপশাসনে সরকার পরিকল্পিতভাবে দেশকে নৈরাজ্যকর পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে। দেশে আজ আইনের শাসন, গণতন্ত্র কোনোটিই নেই, মানবাধিকার ভ’লুন্ঠিত। বিরোধী দলের ওপর নির্মম নির্যাতন, গুম, হাজার হাজার মিথ্যা মামলা দায়ের করেছে পুলিশ। আন্তর্জাতিকভাবে দুর্নীতিপরায়ণ দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে বাংলাদেশ।
বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, যুক্তরাষ্ট্র বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস আহমেদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, ওয়াশিংটন ডিসি বিএনপির সভাপতি ড. আশরাফ আহমেদ, সাধারণ সম্পাদক এ জে এম হোসেন, উপদেষ্টা ইঞ্জিনিয়ার শাহাদাত সোহরাওয়ার্দী, সিনিয়ার ভাইস প্রেসিডেন্ট হাফিজ খান সোহেল, নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা বাবর উদ্দিন, সহসভাপতি শাহজাহান শেখ,  যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আবু তাহের ভ’ইয়া প্রমুখ।
তারা বলেন, সরকারের দুর্নীতি ও অপকর্মের প্রতিবাদে সারাদেশে যখন প্রতিবাদ শুরু হয়, তখন শাহবাগে নাস্তিক যুবকদের দিয়ে সরকার মানুষের দৃষ্টি অন্যদিকে নেয়ার চেষ্টা করে।
বিএনপির সমাবেশে বোমা ও গুলি মেরে বহু লোক হতাহত করেছে সরকার। বিএনপির কার্যালয় তছনছ করছে।
বক্তারা অভিযোগ করেন, সরকার পুলিশের মাধ্যমে দেশে রাষ্ট্রীয় সন্ত্রাস কায়েম করেছে। বিরোধী দল নিশ্চিহ্ন করে সরকার গণতন্ত্রকে নশ্যাত করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।
বক্তারা বলেন, নির্বাচনে ভরাডুবির কথা ভেবে সরকার ক্ষমতায় থাকার জন্য দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে চায়। জনগণ তা কখনো হতে দেবে না।
বক্তারা সরকারকে উদ্দেশ্য করে বলেন, চিরদিনের জন্য কেউ কোনোদিন ক্ষমতায় থাকতে পারেনি; আপনারাও পারবেন না। অবিলম্বে ক্ষমতা হস্তান্তর করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিন। অন্যথায় জনতার মঞ্চ তৈরি করে, জনগণ আপনাদের পতন ঘটাবে।

আরও পড়ুন...

দেশে আটকে পড়া কুয়েত প্রবাসীদের কর্মস্থলে নিতে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে বাংলাদেশ দূতাবাস

দেশে আটকে পড়া কুয়েত প্রবাসীদের কর্মস্থলে নিতে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে বাংলাদেশ দূতাবাস