Home / প্রযুক্তি / সস্তায় ইন্টারনেট সার্ভিস প্রদানের আহ্বান অর্থমন্ত্রীর

সস্তায় ইন্টারনেট সার্ভিস প্রদানের আহ্বান অর্থমন্ত্রীর

ইন্টারনেট সার্ভিস সাধারণ মানুষের কাছে কিভাবে আরো সহজে ও সস্তায় পৌঁছে দেয়া যায় তার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন। অর্থমন্ত্রী বলেন, দেশের তথ্য যোগাযোগ প্রযুক্তি (আইসিটি)-তে মোবাইল টেলিফোন ও ইন্টারনেট সার্ভিস প্রদানকারীরা একটি ব্যাপক ভূমিকা রাখছে। সহজে ও কম খরচে মোবাইল ফোনে যাতে ইন্টারনেট সেবা পাওয়া যায় সে ব্যাপারে তাদের বিশেষ মনোযোগ দিতে হবে।
তিনি আজ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বাংলাদেশ সফটওয়্যার ইনফরমেশন সার্ভিস এসোসিয়েশন (বেসিস) আয়োজিত ৫ দিনব্যাপী সফটএক্সপো-২০১২-এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে এ আহ্বান জানান। ঢাকায় নিযুক্ত নেদারল্যান্ডস দূতাবাসের চার্জ দ্য এ্যাফেয়ার্স কারেল রিখটার অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন।
বেসিস-এর সভাপতি মাহবুব জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন আইসিটি-র সচিব রফিকুল ইসলাম ও এ টু আই কর্মসূচির জাতীয় প্রকল্প পরিচালক এম নজরুল ইসলাম খান। ইন্টারনেট সেবার দুর্বলতার কথা উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, এসব দুর্বলতা কাটিয়ে উঠতে এবং এ খাতে প্রয়োজনীয় মানবসম্পদ উন্নয়নে বাংলাদেশ সফটওয়্যার ইনফরমেশন সার্ভিস ও বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। নতুন প্রজন্মের সঙ্গে আইসিটি খাতের সংশ্লিষ্টতার কথা উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, শতকরা প্রায় ৩৫ ভাগ যুবক এ খাতের সঙ্গে সংশ্লিষ্ট থেকে এতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে। অর্থমন্ত্রী বলেন, দেশে বছরে ৪ হাজার আইটি প্রকৌশলী ও বিজ্ঞানী সৃষ্টি হচ্ছে। কিন্তু গুণগতমানের অভাবের কারণে এ সেক্টরে কর্মরত স্টাফরা পুরোপুরিভাবে প্রশিক্ষণ পাচ্ছে না।

About

আরও পড়ুন...

কঠোর হচ্ছে ফেসবুক, যা আছে নতুন নীতিমালায়

চলতি বছরের অক্টোবর থেকে নীতিমালায় (Terms of Service) কিছু পরিবর্তন আনছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ