Home / প্রযুক্তি / সস্তায় ইন্টারনেট সার্ভিস প্রদানের আহ্বান অর্থমন্ত্রীর

সস্তায় ইন্টারনেট সার্ভিস প্রদানের আহ্বান অর্থমন্ত্রীর

ইন্টারনেট সার্ভিস সাধারণ মানুষের কাছে কিভাবে আরো সহজে ও সস্তায় পৌঁছে দেয়া যায় তার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন। অর্থমন্ত্রী বলেন, দেশের তথ্য যোগাযোগ প্রযুক্তি (আইসিটি)-তে মোবাইল টেলিফোন ও ইন্টারনেট সার্ভিস প্রদানকারীরা একটি ব্যাপক ভূমিকা রাখছে। সহজে ও কম খরচে মোবাইল ফোনে যাতে ইন্টারনেট সেবা পাওয়া যায় সে ব্যাপারে তাদের বিশেষ মনোযোগ দিতে হবে।
তিনি আজ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বাংলাদেশ সফটওয়্যার ইনফরমেশন সার্ভিস এসোসিয়েশন (বেসিস) আয়োজিত ৫ দিনব্যাপী সফটএক্সপো-২০১২-এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে এ আহ্বান জানান। ঢাকায় নিযুক্ত নেদারল্যান্ডস দূতাবাসের চার্জ দ্য এ্যাফেয়ার্স কারেল রিখটার অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন।
বেসিস-এর সভাপতি মাহবুব জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন আইসিটি-র সচিব রফিকুল ইসলাম ও এ টু আই কর্মসূচির জাতীয় প্রকল্প পরিচালক এম নজরুল ইসলাম খান। ইন্টারনেট সেবার দুর্বলতার কথা উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, এসব দুর্বলতা কাটিয়ে উঠতে এবং এ খাতে প্রয়োজনীয় মানবসম্পদ উন্নয়নে বাংলাদেশ সফটওয়্যার ইনফরমেশন সার্ভিস ও বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। নতুন প্রজন্মের সঙ্গে আইসিটি খাতের সংশ্লিষ্টতার কথা উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, শতকরা প্রায় ৩৫ ভাগ যুবক এ খাতের সঙ্গে সংশ্লিষ্ট থেকে এতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে। অর্থমন্ত্রী বলেন, দেশে বছরে ৪ হাজার আইটি প্রকৌশলী ও বিজ্ঞানী সৃষ্টি হচ্ছে। কিন্তু গুণগতমানের অভাবের কারণে এ সেক্টরে কর্মরত স্টাফরা পুরোপুরিভাবে প্রশিক্ষণ পাচ্ছে না।

About

আরও পড়ুন...

স্মার্টফোনের স্পীড বাড়াবেন যেভাবে

স্মার্টফোন এখন সকলের কাছে গুরুত্বপূর্ণ এক ডিভাইস হয়ে উঠেছে। অনেক সময় দেখা যায় দরকারি কাজে …

error: Content is protected !!