Home / দেশ / সিএসডিএফ’র সাধারন সভায় এস এম নাজের হোসাইন চেয়ারপার্সন ও জেসমিন সুলতানা পারু সাধারন সম্পাদক পুনঃনির্বাচিত

সিএসডিএফ’র সাধারন সভায় এস এম নাজের হোসাইন চেয়ারপার্সন ও জেসমিন সুলতানা পারু সাধারন সম্পাদক পুনঃনির্বাচিত

মোঃ কামাল উদ্দীন: বহত্তর চট্টগ্রামে নারীর মানবাধিকার সুরক্ষা, নারীর রাজনৈতিক ক্ষমতায়ন ও সুশাসন প্রতিষ্ঠায় স্থানীয় বেসরকারী উন্নয়ন সংগঠন ও নাগরিক সমাজের পুঞ্চ প্রতিষ্ঠান চিটাগাং সোস্যাল ডেভেলপমেন্ট ফোরাম-সিএসডিএফ’র বার্ষিক সাধারন সভা ৩০ জুলাই নগরীর চান্দগাঁওস্থ জিডিআরসি মিলনায়তনে সিএসডিএফ’র চেয়ারপার্সন এস এম নাজের হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বিগত সভার কার্যবিবরনী পাঠ করেন সিএসডিএফ’র সাধারন সম্পাদক জেসমিন সুলতানা পারু। বার্ষিক অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করেন প্রকল্প সমন্বয়কারী শম্পা কে নাহার, আর্থিক প্রতিবেদন উপস্থাপন করেন কোষাধ্যক্ষ রেজিয়া বেগম। সভায় সংস্থার বার্ষিক কর্মপরিকল্পনা, বাজেট ও প্রশাসনিক কাঠামোসহ সংগঠনের আগামী দিনের দিকনির্দেশনা নিয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়। আর্থিক প্রতিবেদন ও অগ্রগতি প্রতিবেদন নিয়ে আলোচনায় অংশনেন জেলা সামাজিক উদ্যোক্তা পরিষদের সভাপতি এম নাসিরুল হক, সহ-সভাপতি অধ্যক্ষ দবির উদ্দীন খান, সদস্য সচিব অজয় মিত্র শংকু, অন্বেষা চিটাগাং এর সাধারন সম্পাদক আবুল কাসেম, পার্কের প্রধান নির্বাহী নজরুল ইসলাম মান্না, আলোডনের পরিচালক কামাল হোসেন সিকদার, ক্যাব বোয়ালখালীর সভাতি আলহাজ্ব আবদুল মান্নান, সুফিয়া কামাল ফেলো সায়মা হক, উম্মেকুলসুম আরজু, জেলা সামাজিক উদ্যোক্তা পরিষদেরনেতা হারুন গফুর ভুইয়া, জানে আলম, ইসমাইল ফারুকী প্রমুখ।

বিভিন্ন বক্তাগন সিএসডিএফকে নাগরিক সমাজ ও উন্নয়ন সংগঠনসমুহের সমাজ পরিবর্তনে পুঞ্জ প্রতিষ্ঠানে পরিনত করতে আরো বেশী নিবেদিত প্রাণ সমাজকর্মীদের সম্পৃক্ত করা, ত্যাগী সমাজকর্মী, রাজনৈতিক অংগনে আগ্রহী নারীদের সম্পৃক্ত করার উপর গুরুত্ব আরোপ করা হয়। সমাজকর্মীদের সামাজিক স্বীকৃতি না পাওয়ায় প্রতারক, ঠকবাজ ও ধান্ধাবাজ মহল সমাজ কর্মীর নামে পুরো সমাজকে কুলষিত করছে, আর প্রকৃত সমাজকর্মীরা নানা ভাবে নিগৃহীত হচ্ছে। আর সাদা মনের মানুষনাম ধারণ করার জন্য মানুষ পদক কিনছে টাকা দিয়ে। এ অবস্থার উত্তরনের জন্য প্রকৃত সমাজকর্মীর যথাযত মুল্যায়ন হওয়া প্রয়োজন।

দ্বিতীয় পর্বে ২০১১-২০১৩ মেয়াদের নির্বাচন অনুষ্ঠান পরিচালনা করেন হাজেরা তজু বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ দবিরউদ্দীন খান ও প্রশিকার বিভাগীয় সমন্বয়কারী উম্মেকুলসুম আরজু। নির্বাচনে এস এম নাজের হোসাইন(আইএসডিই বাংলাদেশ) চেয়ারপার্সন, কাজী ইকবাল বাহার ছাবেরী (সিআরসিডি) ভাইস চেয়ারপার্সন, রেজিয়া বেগম(বনফুল সমাজকল্যান মুলক প্রতিষ্ঠান) কোষাধ্যক্ষ, এম নাসিরুল হক(জেলা সামাজিক উদ্যোক্তা পরিষদ) সদস্য, অ্যাডভোকেট বাসন্তী প্রভা পালিত(সুফিয়া কামাল ফেলো), বিমল চন্দ্র দে সরকার(মুক্তি ককসবাজার) সদস্য নির্বাচিত হন।

আরও পড়ুন...

ভোক্তা স্বাস্থ্য সুরক্ষায় ট্রান্সফ্যাট নিয়ন্ত্রণ নীতিমালা প্রণয়নের দাবি জানিয়েছে ক্যাব

সংবাদ বিজ্ঞপ্তি: সকলের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিতে খাদ্যে ট্রান্সফ্যাটের মাত্রা নিয়ন্ত্রণে জরুরি ভাবে নীতিমালা প্রণয়ন …