Home / দেশ / সুযোগ্য নাগরিক গড়ে তোলার আগে নিজেকে যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে

সুযোগ্য নাগরিক গড়ে তোলার আগে নিজেকে যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে

1জেএসইউএস এসসিই প্রকল্পে কর্মীদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণে পরিচালক সাঈদুল আরেফীন বলেন সুযোগ্য নাগরিক গড়ে তোলার আগে নিজেকে যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে “প্রাতিষ্ঠান নিয়ম কানুন, মূল্যবোধ ও নীতিমালা অনুসরণের মাধ্যমে সংস্থার চলমান কার্যক্রমসমূহ বাস্তবায়ন করতে হবে। এক্ষেত্রে সকলকে আরো বেশি আন্তরিক হতে হবে। শিক্ষা কর্মসূচীর অংশ হিসেবে সুযোগ্য নাগরিক গড়ে তোলার প্রয়াসে নিজেকেই যোগ্য মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। আর তা করা গেলেই কর্মসূচীর পাশপাাশি দেশের উন্নয়ন সম্ভব।” জেএসইউএস পরিচালিত সেকেন্ড চান্স এডুকেশন (এসসিই) প্রকল্প সংশ্লিষ্টদের অংশগ্রহণে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণে জেএসইউএস ব্যবস্থাপনা উপদেষ্টা পরিচালক কবি- প্রাবন্ধিক সাঈদুল আরেফীন উপরোক্ত মন্তব্য করেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’র সহযোগিতায় ও ব্র্যাকের ব্যবস্থাপনায় এবং যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) কর্তৃক বাস্তবায়িত সেকেন্ড চান্স এডুকেশন প্রকল্পের কর্মকর্তা ও কর্মীদের অংশগ্রহণে গত ১৭ ও ১৮ আগস্ট, ২০২০ কোরবানীগঞ্জস্থ প্রকল্প কার্যালয়ে অনুষ্ঠিত হয় দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ।

প্রশিক্ষণের সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন। প্রশিক্ষণে স্বাধিকার, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশজ উন্নয়ন, অধিকার, শিশু অধিকার, সুরক্ষা ও কর্মী ব্যবস্থাপনা, সংস্থার নীতিমালা, মূল্যবোধ বিষয়ে সেশন পরিচালনা করেন সংস্থার ব্যবস্থাপনা উপদেষ্টা ও পরিচালক কবি ও শিশুসাহিত্যিক, সংগঠক সাঈদুল আরেফীন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেএসইউএস এসসিই প্রকল্পের ফিল্ড কোঅর্ডিনেটর জনাব মুনজিলুর রহমান, প্রশিক্ষক রোকসানা পারভিন, এসসিই প্রকল্পের প্রোগ্রাম অফিসার মো. মঈনুল আরেফীন, সালাউদ্দিন মামুন, মো: আরিফ খান, ওয়াহিদুল আলম, নাসরিন খান, উম্মে রোমানা রুমি, মো: ফরহাদ উদ্দিন, ইসমাত জাহান প্রমুখ।

প্রশিক্ষণের সমাপনিতে জেএসইউএস-এর নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন বলেন, “সরকারের সহযোগি সংগঠন হিসেবে জেএসইউএস জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর তত্ত¡াবধানে শহরের ঝরে পড়া শিশুদের শিক্ষা অধিকার নিশ্চিত করণে কাজ করে যাচ্ছে। দক্ষ কর্মী গড়ে তোলা গেলে প্রকল্পের কর্মসূচী সুষ্ঠুভাবে সম্পন্ন করা সম্ভব হবে। আমি প্রত্যাশা করি, অংশগ্রহণকারীগণ প্রশিক্ষণলব্ধ জ্ঞান কর্মক্ষেত্রে যথাযথাভাবে কাজে লাগানোর মাধ্যমে কর্মসূচীর উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

-প্রেস বিজ্ঞপ্তি

About admin

আরও পড়ুন...

বইমেলায় পাওয়া যাচ্ছে নাসরিন আক্তার মৌসুমী সম্পাদিত যৌথ কাব্য গ্রন্থ ‘বায়ান্ন থেকে একাত্তর’

নিজস্ব প্রতিনিধিঃঃ এবারের বইমেলায় পাওয়া যাচ্ছে প্রবাসী সাংবাদিক, লেখক ও আন্তর্জাতিক প্রবাসী কবি পরিষদের প্রতিষ্ঠাতা …

error: Content is protected !!