Home / সাহিত্য / সৈয়দ শামসুল হক স্মরণে কুয়েতে আলোচনা সভা

সৈয়দ শামসুল হক স্মরণে কুয়েতে আলোচনা সভা

কুয়েতে সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক স্মরণে আলোচনা সভা ও আবৃত্তি সন্ধ্যার আয়োজন করে প্রবাসী সাহিত্য পরিষদ কুয়েত। গতকাল বৃহস্পতিবার রাতে কুয়েত সিটির গুলশান হোটেলে সংগঠনের প্রবাসী সাহিত্য পরিষদের সভাপতি মোরশেদ আলম বাদলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কবি সেলিম রেজার শৈল্পিক সঞ্চালনায় এই আলোচনা সভা ও আবৃত্তি সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী আব্দুল হান্নান, বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা মোয়াজ উদ্দিন আহমেদ, বিশিষ্ট লেখক আলী আজম, আবৃত্তি শিল্পী বাবুল আকতার নুর, সংগঠনের উপদেষ্টা রফিকুল ইসলাম ভুলু, ছন্দ কবি আব্দুর রহিম, সহ-সভাপতি আবদুল হাই, সাংবাদিক মঈন উদ্দিন সুমন, যুগ্ম সম্পাদক কবি ও সাংবাদিক শেখ এহছান খোকন, কবি এমডি মিলন, বি এম টুকন, বাবুল মুন্সি, বিশিষ্ট সংগঠক জাফর আহম্মদ চৌধুরী, নজরুল ইসলামসহ বিভিন্ন সংগঠনের উল্লেখ্যযোগ্য লেখক, কবি, সাহিত্যক, সাংবাদিকগণ মরহুম এই দেশ বরেণ্য কবির জীবনী নিয়ে আলোচনা ও তার লেখা কবিতা আবৃত্তি করেন।

এসময় বক্তারা মরহুম এই কবিকে নিয়ে বিভিন্ন মহলের অপপ্রচারকারীদের বিরুদ্ধে সরকারের কাছে দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন। প্রবাসী সাহিত্য পরিষদ সংগঠনটি দীর্ঘ ছাব্বিশ বছর ধরে কুয়েতে বাংলা সাহিত্য ও সংস্কৃতি নিয়ে তাদের কার্যক্রম সুনামের সাথে চালিয়ে আসছেন।

About

আরও পড়ুন...

ফেসবুকে আনন্দ খোঁজা নিছক মেকি বা প্রহসনের নামান্তর

নজরুল ইসলাম তোফা:: প্রেম, পুলক, উল্লাস, আহ্লাদ, পূর্ণতা, পরিতোষ প্রভৃতি একক, একাধিক বা সম্মিলিত অণুভুতিকে …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ