Home / বিশ্ব / স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে কুয়েত

স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে কুয়েত

বৈশ্বিক মহামারীর সংকট কাটিয়ে স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে কুয়েত শুক্রবার কুয়েতের মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকে কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর এর কার্যক্রম সম্পুর্নরূপে শতভাগ পরিচালনা করতে সিদ্ধান্ত নিয়েছে। কুয়েত সিভিল অ্যাভিয়েশনের মহাপরিচালক বলেছেন মন্ত্রী পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী আগামী২৪ অক্টোবর রবিবার থেকে বিমানবন্দর শতভাগ পরিচালনা করতে সম্পুর্ন প্রস্তত করা হয়েছে।
কুয়েতের ট্রাভেল এন্ড টুরিজম এর প্রধান মোহাম্মদ আল মুতাইরি ব্যখ্যা করেছেন বর্তমানে কুুয়েত এয়ারওয়েজ সীমিত আসনে যাত্রী বহন করার কারণে ৩০০ থেকে ৪০০ কুয়েতী দিনারে টিকেট নিয়ে কুয়েতে ফিরতে হচ্ছে। যার বাংলা টাকা প্রায় এক লাখ টাকা । এর ফলে সল্প আয়ের শ্রমিক গুলি এই অর্থের যোগান দিতে হিমসিম খাচ্ছে সেজন্যেই কুয়েতে চরম শ্রমিক সংকট দেখা দিয়েছে। এই ভ্রমন নিষেধাজ্ঞা প্রত্যাহার এরফলে ফ্লাইট গুলো স্বাভাবিক নিয়মে শতভাগ আসনে যাত্রী বহন করলে বিমানের টিকেট এর দাম স্বাভাবিক হয়ে আসবে এবং শ্রমবাজারে গতি ফিরে আসবে।
এদিকে করোনা পরিস্থিতি উন্নতি হওয়ায় আক্রান্ত সংখ্যা ২০ এর ঘরে হলেও মৃত্যুর শুন্যর কৌটায় দেশটিতে হাসপাতাল রুগী রয়েছেন ১৩ জন সুস্হতার সংখ্যা ৯৯.২৮% নতুন রুগী না থাকায় হাসপাতাল গুলো আই সি ইউনিট বন্ধ করে দিয়েছে। এদিকে মসজিদ গুলোত সামাজিক দূরত্ব ছাড়াই স্বাভাবিক নিয়মে নামাজ আদায় করতে অনুমতি দিয়েছে।
তাছাড়া খোলা জায়গায় মাস্কের ব্যবহারের নিষেধাজ্ঞা গ্রত্যাহার করেছে

About বাংলার বার্তা

আরও পড়ুন...

কুয়েত গ্রিন ক্রিসেন্ট সোসাইটির আলোচনা ও সংবর্ধনা।

বাংলাদেশ গ্রীন ক্রিসেন্ট সোসাইটি কুয়েত’র উদ্যোগে আলোচনা ও সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার কুয়েত সিটির রাজধানী …