Home / দেশ / স্বাস্থ্য প্রতিমন্ত্রীর ভাতিজার নির্দেশে মামলায় স্বাক্ষ্য না দেয়ায় গৌরীপুরে ছাত্রদল নেতা গ্রেফতার

স্বাস্থ্য প্রতিমন্ত্রীর ভাতিজার নির্দেশে মামলায় স্বাক্ষ্য না দেয়ায় গৌরীপুরে ছাত্রদল নেতা গ্রেফতার

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ॥ স্বাস্থ্য প্রতিমন্ত্রীর ভাতিজার নির্দেশে এক মামলায় স্বাক্ষ্য না দেয়ায় গৌরীপুর থানা ছাত্রদলের স্কুল বিষয়ক সম্পাদক ও ডৌহাখলা ইউনিয়ন ছাত্রদলের সাধারন সম্পাদক মতিউর রহমান স্বাধীনকে গ্রেফতার করেছে গৌরীপুর থানা পুলিশ। বুধবার বিকেল ৫টায় তাকে ময়মনসিংহ আদালত থেকে কারাগারে পাঠানো হয়েছে।
জানা গেছে, সোমবার রাতে গৌরীপুর উপজেলার কলতাপাড়া বাজারে ছাত্রদল নেতা মতিউর রহমান স্বাধীনের মালিকানাধীন দোকানের সামনে ডেল্টা মির্লাসের সিকিউরিটি গার্ডের সাথে ঐ মিলের ক্যান্টিন মালিক শামসুল হকের ছেলে বিপুল, শিপুল ও আইনলের সাথে বকেয়া পাওনা টাকা নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ধস্তাধস্তির ঘটনাও ঘটে। পরে স্থানীয়রা এটি আপোষ মিমাংসা করতে চাইলে এ ঘটনায় অতি উৎসুক হয়ে বর্তমান স্বাস্থ্য প্রতিমন্ত্রীর ভাতিজার শাহ আতাউর রহমান ফারুক পুলিশে খবর দিয়ে শাজাহানকে দিয়ে একটি মিথ্যা মামলা সাজায়। এ মামলায় স্বাস্থ্য প্রতিমন্ত্রীর ভাতিজা ফারুক ছাত্রদল নেতা মতিকে স্বাক্ষী দিতে বলে কিন্তু মতি মিথ্যা স্বাক্ষী দিতে অস্বীকার করে। পরে সোমবার সন্ধ্যায় গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র মজুমদার প্রকাশ্যে ছাত্রদল নেতা মতিকে এ মামলায় স্বাক্ষী না দিলে আসামী হতে হবে বলে হুমকি দেয়। পরদিন মঙ্গলবার ছাত্রদল নেতা মতির ওসি ও স্বাস্থ্য প্রতিমন্ত্রীর ভাতিজা ফারুক নির্দেশে স্বাক্ষী না দেওয়ায় মঙ্গলবার রাতে ছাত্রদল নেতাকে গ্রেফতার করে। পরে ঐ ঘটনার সাথে মতির কোন সর্ম্পকৃক্ততা না থাকলে তাকে স্বাস্থ্যপ্রতিমন্ত্রীর ভাতিজা ফারুক নির্দেশে ওসি ছাত্রদল নেতাকে মিথ্যা ঐ মামলায় আসামী করে কোর্টে চালান দেয়।
এ ব্যাপারে ছাত্রদল নেতা মতিউর রহমান স্বাধীনের বড় ভাই স্বেচ্ছাসেবক দল নেতা শফিকুল ইসলাম রতন জানান, এ ঘটনায় মতিউর রহমানের কোন সর্ম্পক্তৃতা নেই। কিন্তু স্থানীয় এক আওয়ামীগ নেতার হস্থক্ষেপে অন্যায় ভাবে তাকে গ্রেফতার করা হয়েছে।

গফরগাঁওয়ে আওয়ামীলীগ নেতাকে কুপিয়েছে সন্ত্রাসীরা

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ॥ ময়মনসিংহের গফরগাঁওয়ে সন্ত্রাসীরা এলোপাথারী কুপিয়ে আহত করেছে আওয়ামীলীগ নেতা খোরশেদ আলম (৪৫) কে। ঘটনাটি ঘটে গত মঙ্গলবার রাত ১০টার দিকে সালটিয়া ইউনিয়নের কাশেম গোলন্দাজের রাইস মিলের সামনে। গুরুতর আহত খোরশেদ আলমকে গফরগাঁও স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করা হয়েছে।
জানাযায়, সালটিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক খোরশেদ আলমকে পূর্ব শত্র“তার জের ধরে গত মঙ্গলবার রাতে বাড়ি যাওয়ার পথে কাশেম গোলন্দাজের রাইস মিলের সামনে একদল সন্ত্রাসী তার গতিরোধ করে এলোপাথারী কুপিয়ে তার সাথে থাকা ১৫ হাজার টাকা নিয়ে যায়। এ ব্যাপারে গফরগাঁও বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আবুল মুনসুর বাদী হয়ে চিহ্নিত ৩জন ও অজ্ঞাত ৫/৬জন কে আসামী করে গফরগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করেছে। আহত আওয়ামীলীগ নেতা খোরশেদ আলম বলেন, আমাকে হত্যার উদ্দেশ্যে চিহ্নিত সন্ত্রাসী, ডাকাত কবীর, হাফিজুল ও হাবিবুরের নেতৃত্বে একদল সন্ত্রাসী এলোপাথারী কুপিয়ে আহত করে। পরে স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় তাকে গফরগাঁও স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করে । তার অবস্থা আশংকা জনক। এ ব্যাপারে গফরগাঁও থানার ওসি আলীমুজ্জামান জানান, একটি অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

গফরগাঁওয়ে কথিত দুই প্রেমিক সহ মহিলা কাউন্সিলর জনতার হাতে অবরুদ্ধ

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ॥ ময়মনসিংহের গফরগাঁও পৌর সভার ১,২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর ৬নং ওয়ার্ডের ২ নং গলির একটি বাসায় কথিত দুই প্রেমিক সহ আপত্তিকর অবস্থার মুহুর্তে স্থানীয় জনতা টের পেয়ে মহিলা কাউন্সিলর নুরজাহান সিরাজী ববিকে অবরুদ্ধ করে রাখে। পরে আওয়ামীলীগ নেতাদের হস্তক্ষেপে অবরুদ্ধ অবস্থা থেকে কথিত দুই প্রেমিক সহ মুক্তি পায় মহিলা কাউন্সিলর । ঘটনাটি ঘটে মঙ্গলবার রাত নয় টার দিকে।
এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পৌরশহরের শিবগঞ্জ রোডের ২নং গলিতে ঠিকাদার সাইফুল ইসলামের বাসায় রাত আট টার দিকে যুবদল নেতা ঠিকাদার সুমন ও অপর কথিত প্রেমিক মশাখালী ইউনিয়নের কান্দি গ্রামের জয়নাল আবেদীনের ছেলে বাবু ও গফরগাঁও উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ন আহবায়ক আব্দুছ ছালাম বিপ্লবে ভাগ্নে মহিলা কাউন্সিলর ববিকে রাত আট টার দিকে সাইফুল ইসলামের বাসায় আপত্তিকর কার্যকলাপের সময় স্থানীয় জনতা আটক করে। এক পর্যায়ে জনতার হাত থেকে নিজেদের বাঁচাতে কথিত দুই প্রেমিকসহ কাউন্সিলর ববিকে নিয়ে দৌড়ে আলতাফ গোলন্দাজ ডিগ্রি কলেজের গণিত বিভাগের প্রভাষক আব্দুল আওয়ালের বাসায় আশ্রয় নেয়। পরে পৌর আওয়ামীলীড়ের সাধারন সম্পাদক মতিউর রহমান বাবুল সহ আওয়ামীলীগ যুবলীগের নেতৃবৃন্দ মধ্যস্থতায় কথিত দুই প্রেমিক সহ মহিলা কাউন্সিলর ববি মুক্তি পায় । উলে¬খ্য মহিলা কাউন্সিলর ববি চলচিত্রের খল নায়ক আমির সিরাজির মেয়ে। এ ব্যাপারে গফরগাঁও পৌর মেয়র এ্যাডভোকেট কায়সার আহমেদ বলেন, অনাকাঙ্খিত ঘটনার খবর পেয়ে পৌর পরিষদের সিন্ধান্ত মোতাবেক ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রির্পোট পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

About

আরও পড়ুন...

ভ্যাকসিন প্রাপ্তির তালিকায় বিদেশগামী কর্মীরা

কোভিড-১৯ এর ভ্যাকসিন প্রাপ্তির তালিকায় অগ্রাধিকার প্রাপ্ত বিদেশগামী কর্মীদের অন্তর্ভুক্ত করা হয়েছে। iপ্রবাসী কল্যাণ ও …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ