Home / শীর্ষ সংবাদ / স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভায় বক্তারা জাতির পিতার সোনার বাংলার স্বপ্ন পূরণ হবেই

স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভায় বক্তারা জাতির পিতার সোনার বাংলার স্বপ্ন পূরণ হবেই

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ঃ গত ১৫ আগষ্ট ময়মনসিংহ শহর স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৭ তম শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে ইফতার মাহফিল, দোয়া ও আলোচনা সভায় বক্তারা বলেছেন, জাতির পিতার সোনার বাংলার স্বপ্ন পূরণ হবেই। শহর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক পার্থ প্রতীম চন্দের সভাপতিত্বে এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এহতেশামুল আলম, শহর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফকরুল ইসলাম ফিরোজ, আওয়ামীলীগ নেতা শওকত জাহান মুকুল। এ সময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন শহর স্বেচ্ছাসেবক লীগের ক্রীড়া সম্পাদক ওয়াহিদুল হাসান সুজন, তরুণ আওয়ামীলীগ নেতা টুটুল খান। জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এহতেশামুল আলম বলেন, ‘জীবনের অনেকগুলো মূল্যবান বছর কারাগারের অন্ধ প্রকোষ্ঠে কাটিয়েছেন বঙ্গবন্ধু শুধুমাত্র দেশ আর মানুষের মুক্তির জন্য। কিন্তু সেই প্রিয় স্বদেশের মানুষ তাকে হত্যা করতে পারে, এ ছিল তার কল্পনারও অতীত।’ দ্রুত বঙ্গবন্ধুর পলাতক খুনীদের ফিরিয়ে আনার জন্য তিনি দাবী জানান।
শহর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক পার্থ প্রতীম চন্দ বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন। আমাদের দায়িত্ব হবে দেশকে একটি সুখী সমৃদ্ধ দেশে পরিণত করে জাতির পিতার সেই স্বপ্ন পূরণ করা। আমাদের জাতির পিতার সোনার বাংলা গড়ার স্বপ্ন পূরণে কাজ করতে হবে।’

মুক্তাগাছায় মৈত্রী সোলার এন্ড টেকনোলজি ও এমআইইসি ল্যাব এর ওয়েবসাইট উদ্বোধন দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত।
মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ঃ মৈত্রী সোলার এন্ড টেকনোলজি ও এমআইইসি ল্যাব এর ওয়েবসাইট উদ্বোধন দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৬ টায় মুক্তাগাছা প্রেসক্লাব মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে আলহাজ কেএম খালিদ বাবু এমপি www.moitrisolartecbd.com ও  www.mieclab.com ওয়েবসাইট দুটির শুভ উদ্বোধন করেন। এমএসটির চেয়ারম্যান মো. বিল্লাল হোসেন সরকারের সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট বদর উদ্দিন আহাম্মদ, উপজেলা নির্বাহী অফিসার মীর নাহিদ আহসান, মুক্তাগাছা প্রেসক্লাবের সভাপতি মোঃ আঃ কাদের , ময়মনসিংহ প্রেসক্লাবের সহ-সভাপতি এজেড এম ইমাম উদ্দিন মুক্তা এবং এমএসটির ম্যানেজিং ডিরেক্টর ও এমআইইসিল্যাব এর চেয়ারম্যান মো. নজরুল ইসলাম ও এমআইইসিল্যাব এর ম্যানেজিং ডিরেক্টর আনোয়ার হোসেন  আলোচনা করেন। এমএসটির ম্যানেজিং ডিরেক্টর ও এমআইইসিল্যাব এর চেয়ারম্যান মো. নজরুল ইসলাম স্বাগত বক্তব্যে  ওয়েবসাইট দুটির গুরুত্ব তুলে ধরেন এবং এমএসটি গ্রামের তৃণমূল পর্যায়ে সৌর বিদ্যুৎ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সহজে যাতে সকল পর্যায়ের লোকজন সৌর বিদ্যুৎ সুবিধা পায়। ইতি মধ্যে এ প্রতিষ্ঠানটি ৫ শতাধিক সোলার সিস্টেম স্থাপন করে সরকারের বিদ্যুৎ সেক্টরে ভুমিকা রেখে চলেছে। এমআইইসি ল্যাব এর মাধ্যমে সরকারের ডিজিটাল কর্মসূচীর অংশ হিসেবে সফ্টওয়ার ডিজাইন, ওয়েবসাইট ডিজাইন, ডোমেন রেজি, হোস্টিং সার্ভিস , অফিস অটোমেশন ও নেটওয়ার্কিং এর কার্যক্রম করে চলেছে এবং  শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন সংস্থা বা প্রতিষ্টান ডিজিটালাইজ্ড করার কাজ করার মাধ্যমে সরকারের দীর্ঘ উন্নয়ন সহযোগি হিসাবে করবে।
প্রধান অতিথি আলহাজ কেএম খালিদ বাবু এমপি, ওয়েবসাইট দুটির শুভ উদ্বোধনকালে তৃণমূল পর্যায়ের প্রযুক্তি বিকাশের এ প্রতিষ্ঠান দুটির কর্তৃপক্ষকে ধন্যবাদ দেন এবং  বলেন সহজলভ্যতার মঝে ছোট ,বড় আকারে গ্রামীন পর্যায়ে  দীর্ঘস্থায়ী প্রযুক্তিতে সোলার সিস্টেম বিপণন করে বিদ্যূৎ খাতে ভুমিকা রাখার আহবান জানান। এমপি বলেন, বিদ্যুৎ উন্নয়ন ও ডিজিটালাইজ্ড বর্তমান সরকারের নির্বাচনী প্রতিশ্রুতি তাই এ লক্ষ্যে কাজ করে যাচ্ছে । সোলার সিস্টেম স্থাপন করে বিদ্যুৎ খাতে অবদান ও ডিজিটাল কর্মসুচির মাধ্যমে বিভিন্ন কাজ করার জন্য সরকারের ঘোষিত ভিশন-২০২১ এ অবদান রাখার জন্য ধন্যবাদ জানান। সেই সাথে এ প্রতিষ্ঠান দুটিকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

About

আরও পড়ুন...

দীর্ঘদিন বন্ধ থাকার পর খুলে দেয়া হল সকল প্রকার শিক্ষা প্রতিষ্ঠান।

যেখানে ছিল পিন পতন নিস্তব্ধতা, সেই নিস্তব্ধতা আর নীরবতা পেরিয়ে আজ সেখানে শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ