Home / দেশ / সারাদেশ / হরতাল পালন কালে ময়মনসিংহে পুলিশী এ্যাকশান ছাত্রদল কর্মী -ফটো সাংবাদিকসহ ৫ জন আহত-

হরতাল পালন কালে ময়মনসিংহে পুলিশী এ্যাকশান ছাত্রদল কর্মী -ফটো সাংবাদিকসহ ৫ জন আহত-

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ঃ বিএনপি’র কেন্দ্রীয় কমিটির ডাকা গতকালের হরতাল ময়মনসিংহে শান্তিপূর্ণ ভাবে পালিত হয়েছে। তবে দুপুরে দলীয় কার্যালয়ে পুলিশ বেধরক লাঠিচার্জ করলে ছাত্রদল কর্মী, ফটো সাংবাদিক সহ কমপক্ষে ৫ জন আহত হয়েছে। বিএনপি নেতা ইলিয়াস আলী গুম হওয়ার প্রতিবাদে দেশব্যাপী গতকাল সোমবার সকাল সন্ধ্যা হরতাল চলাকালীন সময়ে দুপুরে পুলিশ বেরিকেট এর মাঝে নতুন বাজার মোড়ে থেকে মহিলা টিচার্স ট্রেনিং কলেজ মোড পর্যন্ত বিক্ষোভ মিছিল করেছে জেলা বিএনপি, নগর বিএনপি, যুবদল, বঞ্চিত যুবদল, মহিলা দল, ছাত্রদলসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। মিছিলে জেলা, অংঙ্গ, ও সহযোগি সংগঠনের নেতা কর্মী সমর্থকগন অংশ গ্রহন করেন। পুলিশী হামলা পর দলীয় কার্যলয় অবরোব্ধ করে রাখে। বিএনপির ডাকা ২দিন ব্যাপী হরতালের দ্বিতীয় দিনে ময়মনসিংহের বিএনপি দলীয় কার্যালয়ের সামনে পুলিশ বেধরক লাঠি পিটা করলে ছাত্রদল কর্মী কামরুল ইসলাম, রবিন, ফটোসাংবাদিক ফকরুল আকন্দ সহ কমপক্ষে ৫ জন আহত হয়। পিকেটিং করার সময় দুপুরে একটি মোটর সাইকেল দলীয় কার্যালয় প্রাঙ্গন অতিক্রম করার সময় পিকেটাররা তার গতিরোধ করে। এসময় পিকেটাররা হোন্ডার হেড লাইট ভাংচুর করে। পরে একদল দাঙ্গা পুলিশ দলীয় কার্যালয়ের সামনে বসে থাকা পিকেটারদের উপর বেধরক লাঠিচার্জ করে। পুলিশের এলাপাথারী লাঠিচার্জে ছাত্রদল কর্মী কামরুল ইসলাম ও রবিন মারাত্বক আহত হয়ে জ্ঞান হারিয়ে ফেললে তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ফটো সাংবাদিক ফকরুল আকন্দ সহ কয়েক জন প্রাথমিক চিকিৎসা নিয়েছে। এ নিয়ে দলীয় নেতাকর্মীদের মাঝে উত্তেজনা বিড়াজ করছে। অপরদিকে গতকাল ত্রিশাল থানাধীন রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিএনপি নেতা নজরুল ইসলাম এর ছেলেকে কোন মামলা ছাড়াই পুলিশ থানায় ধরে নিয়ে নির্যাতন করে হাত পা ভেঙ্গে দেয়। এসব ঘটনায় জেলা বিএনপির সভাপতি এ কে এম মোশাররফ হোসেন ও সাধারন সম্পাদক আবু ওয়াহাব আকন্দ এক বিবৃতিতে তৃীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অপরদিকে গত সোমবার বিকেলে শহরের ২১ নং ওয়ার্ডে হরতালের পক্ষে মিছিল চলাকালীন সময়ে পুলিশ ও স্বসশ্র আওয়ামী ক্যাডাররা ব্যাপক হামলা চালায়। এতে ৭ জন আহত হয়। পরে বিএনপি নেতাকর্মীরা আবারও সুসংগঠিত হয়ে ওয়ার্ড সভাপতি এ কে এম রুহুল আমীন স্বপন, আহাম্মদ, মুকুল, মাসুদ, জামাল ও মাসুদের নেত্বৃত্বে বিক্ষোভ মিছিল বের করে। এ ঘটনায় ওয়ার্ড সভাপতি এ কে এম রুহুল আমীন স্বপন সহ ১৫ জনের বিরুদ্বে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। নগর বিএনপির সভাপতি অধ্যাপক এ কে এম শফিকুল ইসলাম, সাধারন সম্পাদক অধ্যাপক শেখ আমজাদ আলী, সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম মাহবুব এক বিবৃতিতে ঘটনার তৃীব্র নিন্দা সহ দায়েরকৃত মিথা মামলা প্রত্যাহারের দাবী জানান।

সংবাদ প্রেরনকারী এডভোকেট এম এ হান্নান খান। দপ্তর সম্পাদক জেলা দক্ষিন বিএনপি, ময়মনসিংহ।

বিএনপি’র কেন্দ্রীয় কমিটির ডাকা গতকালের হরতাল ময়মনসিংহে শান্তিপূর্ণ ভাবে পালিত হয়েছে। তবে দুপুরে দলীয় কার্যালয়ে বেধরক লাঠিচার্জ করে ছাত্রদল কর্মী, ফটো সাংবাদিক সহ কমপক্ষে ৫ জন আহত হয়েছে। বিএনপি নেতা ইলিয়াস আলী গুম হওয়ার প্রতিবাদে দেশব্যাপী গতকাল সোমবার সকাল সন্ধ্যা হরতাল চলাকালীন সময়ে দুপুরে পুলিশ বেরিকেট এর মাঝে নতুন বাজার মোড়ে থেকে মহিলা টিচার্স ট্রেনিং কলেজ মোড পর্যন্ত বিক্ষোভ মিছিল করেছে জেলা বিএনপি, নগর বিএনপি, যুবদল, বঞ্চিত যুবদল, মহিলা দল, ছাত্রদলসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ নেত্বৃত্বদেন। মিছিলে জেলা, অংগ, ও সহযোগি সংগঠনের নেতা কর্মী সমর্থকগন অংশ গ্রহন করেন। পুলিশী হামলা পর দলীয় কার্যলয় অবরোব্ধ করে রাখে।

দিনভর পিকেটিং ও মিছিলে নেত্বৃত্বদেন জেলা বিএনপির সহ সভাপতি অধ্যাপক শফিকুল ইসলাম, কামরুল ইসলাম মোহাম্মদ ওয়ালিদ, যুগ্ন সম্পাদক অধ্যাপক শেখ আমজাদ আলী, সাংগঠনিক সম্পাদক আলমগীর মাহমুদ আলম, দপ্তর সম্পাদক এডভোকেট আলহাজ্ব এম এ হান্নান খান, নগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলম মাহবুব, শামীম রেজা, ওয়াহিদুজ্জামান শাকিল, শাহ আব্দুর রেজ্জাক, সাইদুজ্জামান মুকুল, ওয়াহেদুজ্জামান টুটুল, আসাদুর রহমান হীরা, আব্দুল্লাহ আল মুনসুর, ফখরুল, আব্দুর রাজ্জাক, মিন্টু প্রমুখ। কেন্দ্রীয় বিএনপি’র সাংগঠনিক স¤পাদক ইলিয়াস আলীর গুম হওয়ার প্রতিবাদে গতকাল সকাল সন্ধ্যা হরতাল চলাকালে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল ময়মনসিংহ দক্ষিণ জেলার উদ্যোগে ,ময়মনসিংহ শহরে বিক্ষোভ মিছিল প্রদক্ষিন করে নতুন বাজার বিএনপি’র কার্য্যালয়ে সমাবেশ অনুষ্ঠিত হয় । জেলা যুবদলের সভাপতি , শামীম আজাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা যুবদলের সাধারন স¤পাদক খন্দকার মাসুদুল হক মাসুদ , জেলা যুবদলের সাংগঠনিক স¤পাদক সুলতান আহাম্মেদ ,সহ সভাপতি রুহুল আমিন , যুগ্ম স¤পাদক দিদারুল ইসলাম রাজু , সহ- সাধারন স¤পাদক রফিক খান , ফরহাদ আলী সহ প্রমুখ নেতৃবৃন্দ। বক্তারা বলেন , অবিলম্বে গুম হওয়া ইলিয়াস আলীকে খুজে বরার জন্য সরকারের প্রতি আহবান জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলনের মাধ্যামে লাগার কর্মসূচূীতে সরকারকে অচল করে দেয়া হবে। জেলা যুবদলের সভাপতি শামীম আজাদ, সাধারন সম্পাদক খন্দকার মাসুদুর রহমান ভুইয়া, সুলতান আহম্মেদ, রুহুল আমীন, এডভোকেট দিদারুল ইসলাম রাজু, শফিক খান, ফরহাদ আলী । জেলা ছাত্রদলের সভাপতি রোকনুজ্জামান রোকন, সাধারন সম্পাদক সোজাউদ্দোল্লাহ সোজা, তানভীরুল ইসলাম টুটুল, শাকিল, ফয়সাল, সোহেল, উজ্জল ও সোহাগ। জেলা সেচ্ছাসেবক দলের যুগ্ন আহবায়ক শহিদুল আমীন খসরু, আতাহার উদ্দিন তালুকদার রিপন, রেজাঊল করিম রবি, এম এ সেলিম, সাজু, বিপ্লব, সাজ্জাদ ও ইকবাল। জেলা মহিলা দলের সভানেত্রী অধ্যাপিকা রায়হানা ফারুক, সাধারন সম্পাদিকা ফারজানা রহমান হোসনা, সাংগঠনিক সম্পাদিকা ফরিদা ইয়াসমীন পারভীন, নাদিরা ইসলাম রীতা, কাউন্সিলর রোকশানা শিরীন, কাউন্সিলর রোখশানা পারভীন কাজল, কাউন্সিলর খোদেজা আক্তার প্রমুখ। এদিকে ময়মনসিংহ জেলা বিএনপির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন ও সাধারন সম্পাদক আবু ওয়াহাব আকন্দ এক যুক্ত বিবৃতিতে হরতালে ময়মনসিংহের বিএনপি ও অংগদলের নেতাকর্মীদের গ্রেফতারের তীব্রনিন্দা জানান এবং গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তি দাবী করেন।

About

আরও পড়ুন...

শার্শায় মাঠ জুড়ে বিভিন্ন জাতের সরিষা চাষ

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল প্রতিনিধি: যশোরের শার্শা উপজেলায় এ বছর বিভিন্ন জাতের সরিষা চাষ শুরু হয়েছে। …

error: Content is protected !!