Home / প্রবাস / হার্ভার্ড স্কোয়ারে প্রবাসী বাংলাদেশিদের মানববন্ধনে হরতাল বন্ধের দাবি-

হার্ভার্ড স্কোয়ারে প্রবাসী বাংলাদেশিদের মানববন্ধনে হরতাল বন্ধের দাবি-

বাংলা প্রেস, নিউইংল্যান্ড থেকে: যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে অবস্থিত বিশ্বখ্যাত হার্ভার্ড বিশ্ববিদ্যালয় স্কোয়ারে নিউইংল্যান্ড আওয়ামী লীগ ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি বস্টন শাখার যৌথ আয়োজনে গত সোমবার বোস্টন প্রবাসী বাংলাদেশিরা এক মানববন্ধন কর্মসুচি পালন করে। দেশে বিএনপি হরতালের নামে অব্যাহত নৈরাজ্য সৃষ্টি এবং যুদ্ধাপরাধীদের বিচারে বাঁধাগ্রস্ত করার প্রতিবাদে উক্ত মানববন্ধনসহ সমাবেশ অনুষ্ঠিত হয়।

গত ৩০ এপ্রিল সোমবার বিকেলে অনুষ্ঠিত উক্ত মানববন্ধন সমাবেশে নিউইংল্যান্ড আওয়ামী লীগ ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির নেতৃবৃন্দরা বিএনপির ক্ষমতা দখলের ষড়যন্ত্র এবং দেশের উন্নয়ন বিরোধী কর্মসূচি হরতাল থেকে বের হয়ে আসার জন্য বিএনপি এবং খালেদা জিয়ার প্রতি আহবান জানান। সভায় নেতৃবৃন্দরা বলেন, যুদ্ধাপরাধীদের বিচার বানচালের যত ষড়যন্ত্র করা হোক না কেন বাংলার মাটিতে যুদ্ধাপরাধীদের বিচার অবশ্যই হবে। কোন দেশ বিরোধী শক্তি এই বিচার প্রক্রিয়া বাঁধাগ্রস্ত করতে পারবে না। বক্তারা আরো বলেন মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী রাজাকার আলবদরদের যুদ্ধাপরাধ এবং মানবতাবিরোধী কর্মকান্ডের যে বিচার দেশে চলছে তা প্রতিহত করতে বিএনপি জামাত দেশে বিদেশে একের পর এক ষড়যন্ত্র করে চলেছে। তারই ধারাবাহিকতায় দেশে গুম, হত্যা, অপহরণ বেড়ে গেছে এবং বিএনপি-জামাত দেশে অরাজক পরিস্থিতির সৃষ্টি এবং হরতালের নামে নৈরাজ্যের সৃষ্টি করছে। যুদ্ধাপরাধীদের পক্ষ থেকে সরে না এলে বাংলার জনগণ বিএনপি জামাতের সকল ষড়যন্ত্র রুখে দেবে বলে উপস্থিত নেতৃবৃন্দরা মন্তব্য করেন।

সমাবেশে অংশগ্রহনকারী স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে ছিলেন নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইউসুফ চৌধুরী, সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি ম্যাসাচুসেটস শাখার উপদেষ্টা শহীদ সন্তান নাহিদ নজরুল, ড. সৈয়দ আবু হাসনাত, ড. মিজানুর রহমান, মুক্তিযোদ্ধা রাতুল কান্তি বড়ুয়া, ড. মোহাম্মদ সামাদ, আব্দুর রাজ্জাক, মোঃ রহমান বাবুল, রাজু বড়ুয়া, মোঃ আজিজ ও সালাউদ্দিন রাব্বী প্রমুখ।

About

আরও পড়ুন...

কুয়েতে আন্তর্জাতিক অভিবাসী দিবসে পুরস্কৃত সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণকারী

কুয়েত থেকে সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণকারীদের পুরস্কৃত করার মধ্য  দিয়ে কুয়েতে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে। …

error: Content is protected !!