Home / দেশ / হালিশহরে খাদ্যে ট্রান্সফ্যাট ও হৃদরোগের ঝুঁকি নিয়ে সচেতনতা সৃষ্ঠিতে গ্রামীন পিঠা উৎসব সম্পন্ন!

হালিশহরে খাদ্যে ট্রান্সফ্যাট ও হৃদরোগের ঝুঁকি নিয়ে সচেতনতা সৃষ্ঠিতে গ্রামীন পিঠা উৎসব সম্পন্ন!

তেলে ভাজা-পুড়া, অতিরিক্ত, পোড়া ও মানহীন ভোজ্যতেল পরিহার, বেকারীজাতীয় খাদ্যে চর্বি ও ডালডা, বনস্পতি ও টেস্টিং সল্ট ব্যবহারে সতর্কতা অবলম্বনে হৃদরোগ, ক্যান্সার এবং ফুসফুসের জঠিল রোগ থেকে বাঁচা সম্ভব। তাই নিরাপদ খাদ্যের জন্য শুধু ব্যবসায়ী ও সরকারী নিয়ন্ত্রক সংস্থাগুলির ওপর সকল ভার না দিয়ে সকলকে নিরাপদ খাদ্যের জন্য যার যার অবস্থান থেকে সক্রিয় ও সোচ্চার হতে হবে। খাদ্যে ভেজালকারী, মজুত ও সিন্ডিকেটকারীর সংখ্যা খুবই নগন্য হলেও তাদের মানব বিধ্বংসী এই অপরাধের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে না উঠায় তারা সমাজকে কুলষিত করছে। যার করুন পরিনতি হৃদরোগ, ক্যান্সারসহ নানা মানবঘাতি রোগে পুরো জাতি আক্রান্ত।

১৭ জানুয়ারি ২০২১ইং চট্টগ্রাম নগরীর হালিশহর বি ব্লকে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) হালিশহর থানা কমিটি কর্তৃক খাদ্যে ট্রান্সফ্যাট, হৃ্দরোগের ঝুঁকি নিয়ে সচেতনতা সৃষ্ঠিতে গ্রামীন পিঠা উৎসবে বিভিন্ন বক্তাগন উপরোক্ত মন্তব্য করেনে। ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইনের সভাপতিত্বে উৎসবে প্রধান অতিথি ছিলেন রাস্ট্রপতির পদকপ্রাপ্ত বাংলাদেশ আনসার ও ভিডিপির আনসার-১৫ ব্যাটেলিয়ানের অধিনায়ক এ এস এম আজিম উদ্দীন। উদ্বোধক ছিলেন স্থানীয় সমাজ সেবক লায়ন মোহাম্মদ ইলিয়াছ। সাংস্কৃতিক সংগঠক দিলরুবা খানম চৈতীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ক্যাব হালিশহরের সভাপতি এমদাদুল হক সৈকত, আলোচনায় অংশনেন মাহমুদা আকতার ফাউন্ডেশনের চেয়ারম্যান আনোয়ারুল রুমেল, বিশিষ্ঠ কলামিস্ট ডঃ মাসুম চৌধুরী, রোটারী ক্লাব অব বেঙ্গল সিটির সভাপতি রোটরিয়ান মাহবুবুল আলম, রোটারিয়ান সোমা হক, ক্যাব পাঁচলাইশের সাধারন সম্পাদক মোহাম্মদ সেলিম জাহাঙ্গীর, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক এস এম আজিজ, রাজনীতিবিদ মোশারফ জামাল, ক্যাব হালিশহরের সাধারন সম্পাদক অ্যাডভোকেট জামাল হোসেন প্রমুখ।

পরে অতিথিবৃন্দ পিঠা উৎসবে অংশগ্রহনকারী বিভিন্ন স্টলের মধ্যে ফক্স কিচেন ১ম, এনজেলা ক্যাটারিং ২য়, আতিয়া নকসী ও পীঠা ৩য় স্থান অধিকার করেন। অতিথিরা বিজয়ীদের মাঝে ক্রেস্ট বিতরন করেন। এর আগে অতিথিবৃন্দ গ্রামীন উৎসবে অংশগ্রহনকারী বিভিন্ন গ্রামীন পিঠার স্টল পরিদর্শন করেন। পরে বিভিন্ন শিল্পীদের অংশগ্রহনে মনোজ্ঞ গ্রামীন সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়। বিপুল সংখক দর্শকের অংশগ্রহনে পুরো অনুষ্ঠান প্রাণবন্ত হয়ে উঠে।

About বাংলার বার্তা

আরও পড়ুন...

ঈদের কেনা কাটায় সতর্ক না হলে পরিবারের জন্য মৃত্যু কিনে আমার মতো হবে-ক্যাব চট্টগ্রাম

বৈশ্বিক মহামারী করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ যখন ক্রমাগত বাড়ছে, সরকার জনস্বাস্থ্য বিশেষজ্ঞের পরামর্শে ২ সপ্তাহের …

error: Content is protected !!