Home / বিনোদন / হাসতে মানা

হাসতে মানা


১ হালি রহস্যময় ডিম

ডিম নিয়ে অনেক রহস্য রয়েছে, যে রহস্যগুলোর এখনও মুখোশ খুলে দেয়া যায়নি। হুমঃ রহস্য নিয়ে বেহুদা প্যাঁচাল না পেড়ে সরাসরি চরম রহস্যঘেরা ১ হালি ডিমের খবরাখবর তুলে আনা হয়েছে। সেই ১ হালি ডিমের ঃ

হাট্টিমাটিম ডিম
অত্যন্ত জনপ্রিয় একটি ডিম হল হাট্টিমাটিম ডিম। খাড়া দুটি শিং বিশিষ্ট হাট্টিমাটিম টিম নামক এক আজগুবি প্রাণী মাঠে-ময়দানে এ ডিম পাড়ে বলে জনশ্র“তি রয়েছে। এ ডিমের সনাক্তকারী কোন বৈশিষ্ট্যের কথা সুস্পষ্টভাবে উল্লেখ না থাকলেও ছড়ায় ছড়ায় এ ডিমের অস্তিত্বের কথা জানা যায়।

ভীতুর ডিম
ভীতুর ডিম দেখা না গেলেও ভীতুর সামনে পড়ে বাধ্য হয়ে এ ডিমের কথা পেড়েছেন এমন মানুষ বোধকরি কম হবে না। অবশ্য অনেকে নিজেই নিজের ভেতর ‘ভীতুর ডিম’ খুঁজে পেয়েছেন, অনেকেই অন্যকে এ ডিমের বিশেষণ বিশেষভাবে উপাধি স্বরূপ দান করেছেন। তবে খুশির বিষয়, ভীতুর ডিম আমাদের আশপাশে বিরাজমান বলে এ ডিম নিয়ে আমাদের বাড়তি উš§াদনা রয়েছে। রহস্যপূর্ণ এ ডিম যথেষ্ট আলোচিত হলেও এ ডিম হতে অনেকেই মাইন্ড করেন।

ঘোড়ার ডিম
হুমঃ ঘোড়ার ডিম সম্পর্কে বাংলা ব্যাকরণ বইগুলোর এক লাইনে ব্যাপক আলোচনা করা হয়েছে। যারা ব্যাকরণ বইয়ে ঘোড়ার ডিম মিস করেছেন তারা পরীক্ষার প্রশ্নপত্রে কম-বেশি এ ডিম সম্পর্কে টুকটাক আওয়াজ পেয়েছেন আশা করি। এ ডিম নাকি অবাস্তব বস্তু, কী ঝামেলার কথা, অবাস্তব বস্তু তার আবার ডিম! অবশ্য ডিমের দরদাম যে হারে মহাকাশের দিকে রওনা করছে তাতে ঘোড়ার ডিম কেন মুরগির ডিমও ক’দিনবাদে এমনই মনে হবে।

স্বর্ণের ডিম
একটা গল্প বলি। এক গ্রামে এক কৃষক ছিল। তার একটা হাঁস ছিল। হাঁসের কোন কাজ নেই প্রতিদিন একটা করে স্বর্ণের ডিম পাড়ত। কৃষক ভেবে দেখল, আরে প্রতিদিন একটা করে স্বর্ণের ডিম তুলে আনার চেয়ে একবারে সব ডিম জোগাড় করে ফেললেই ভালো হয়। ব্যস, হাঁসের পেট কেটে ফেলল সে। কিন্তু হায় স্বর্ণের ডিমের কোন খবর নেই। শো-পিসের দোকানে ইদানীং এমেটিশনের ডিম পাওয়া গেলেও কেমন ছিল সেই স্বর্ণের ডিম? হি হি হিঃ স্বপ্নে সেই ডিম যারা দেখেছেন তারা তো দেখেছেনই আর যারা দেখেননি তারা দেখে নিন।

ফকিরঃ বাবা আমারে ১০টা টাকা দেন চা খাব।
ভদ্রলোকঃ চা খেতে তো ৫টাকা লাগে, তুমি ১০ টাকা চাচ্ছ কেন?
ফকিরঃ গার্ল ফ্রেন্ড-রে নিয়া খামু।

ভদ্রলোকঃ হালার পাবলিক। ফকির হইয়াও গার্ল ফ্রেন্ড বানাইয়া ফেলছ!!

ফকিরঃ না স্যার, গার্ল ফ্রেন্ড-ই আমারে ফকির বানাইছে।

About

আরও পড়ুন...

কুয়েতে বর্ণিল আয়োজনে নিউজ টোয়েন্টিফোর টেলিভিশন এর প্রতিষ্ঠা বার্ষিকী পালন

কুয়েতে যথাযথ বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে পালিত হল নিউজ টোয়েন্টিফোর টেলিভিশন এর ৫ম বর্ষ পুর্তি …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ