Home / ভিন্ন খবর / ৩১ মার্চ কসবায় ভোট গ্রহণ ॥ সকল প্রস্তুতি সম্পন্ন

৩১ মার্চ কসবায় ভোট গ্রহণ ॥ সকল প্রস্তুতি সম্পন্ন

॥ মো. অলিউল্লাহ সরকার অতুল, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥
সোমবার (৩১ মার্চ) উৎসব মুখর পরিবেশে কসবায় উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। উপজেলা পরিষদ নির্বাচনে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তন্মধ্যে চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী রয়েছেন।
চেয়ারম্যান পদে প্রার্থীগণ হচ্ছেন; আওয়ামীলীগ সমর্থিত উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মো: আনিসুল হক ভূইয়া (মোটর সাইকেল), বিএনপি সমর্থিত উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ ইকলিল আজম (আনারস), জাতীয় পাটি সমর্থিত তারেক এ. আদেল (কাপ-পিরিচ), জামায়াত সমর্থিত মুহম্মদ মজিবুর রহমান মাষ্টার (ফেইস টুপি), সতন্ত্র প্রার্থী মো. আইয়ুব আলী ভূইয়া (দোয়াত-কলম), মো. মোস্তাফিজুর রহমান (টেলিফোন) ও মো. আক্তার হোসেন লিটন (ঘোড়া)।
ভাইস-চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত শাহীন সুলতানা (টিয়া পাখি), বিএনপি সমর্থিত মো. শরীফুল ইসলাম ভূইয়া (তালা) ও জামায়াত সমর্থিত কাজী মো: সিরাজুল ইসলাম (উড়োজাহাজ)।
মহিলা ভাইস-চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত মোছা. বিলকিস বেগম (হাঁস) ও বিএনপি সমর্থিত লুৎফুননাহার রিনা (ফুটবল)।
সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার জালাল সাইফুর রহমান জানান, কসবা পৌর এলাকাসহ উপজেলার ১০টি ইউনিয়নে ৭৩টি ভোট কেন্দ্রের ৫৯০টি বুথে ১ লাখ ৯০ হাজার ৮শ ৪২ জন ভোট প্রয়োগ করবেন। তন্মধ্যে পুরুষ ভোটার ৯২ হাজার ৫শ ১৯ জন এবং মহিলা ভোটার ৯৮ হাজার ৩শ ২৩ জন। তিনি আরো জানান, কেন্দ্রগুলোতে ভোট গ্রহণের দায়িত্বে থাকবেন ৭৩জন প্রিজাইডিং অফিসার ৫৯০ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১১৮০জন পুলিং অফিসার। তাছাড়া প্রতিটি ভোট কেন্দ্রে সুষ্ঠু ভোট গ্রহণ নিশ্চিত করণসহ শান্তি-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে প্রয়োজনীয় সংখ্যক সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি ও পুলিশ সদস্য নিয়োজিত থাকবে।

About

আরও পড়ুন...

শিক্ষায় শিক্ষকের অনুপ্রেরণায় ভাগ্য পরিবর্তন হয়

জীবন কর্ম ব্যস্ততায় হাজারও মানুষ যেন হারিয়ে ফেলছে অতীতের বিশেষ কিছু স্মৃতি আর যেন নেতিবাচক …

error: Content is protected !!