আপডেট :»-
  বাংলা-

কুয়েতে কর্ম ও বাণিজ্যিক ভিসার জন্য বিধিনিষেধ মওকুফ করার সিদ্ধান্ত

কুয়েত প্রতিনিধিঃ

করোনাভাইরাস জরুরী বিষয়ক মন্ত্রিসভা কমিটি খাদ্য নিরাপত্তা খাতে কর্মরত ব্যবসার জন্য কুয়েতে প্রবেশের অনুমতি নিষেধাজ্ঞা মওকুফ করার সিদ্ধান্ত নিয়েছে। সরকারি যোগাযোগ কেন্দ্র সোমবার তার টুইটার অ্যাকাউন্টে এক বিবৃতিতে বলেছে, খামার, রেস্তোঁরা, খাদ্য শিল্প, বেকারি এবং মাছ ধরার জন্য প্রয়োজনীয় বাণিজ্যিক পরিদর্শন এবং কাজের অনুমতি অন্তর্ভুক্ত রয়েছে।

গবাদি পশু এবং ভেড়া এবং হাঁস -মুরগির খামার, দুগ্ধজাত পণ্য সংস্থা, খাদ্যদ্রব্যের উৎপাদনকারী এবং আমদানিকারক, খাবারের দোকান এবং জল ও জুস বোতলজাতকারী কোম্পানিগুলিকেও এ ধরনের ছাড় দেওয়া হবে।  কুয়েত ভ্রমণকারীদের স্বাস্থ্য সতর্কতা সম্পর্কে মন্ত্রিসভার নির্দেশ মেনে চলার তাগিদ দেয়া হয়।

আল-সাইফ প্যালেসে কমিটির সভা শেষে মন্ত্রী পর্যায়ের কমিটির সভাপতি শেখ হামাদ বলেন, “স্বাস্থ্য পরিস্থিতির স্থিতিশীলতা এবং করোনাভাইরাস রোগী এবং আইসিইউ অধিবাসীদের সংখ্যা হ্রাসের আলোকে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।”

তিনি বলেন, “মওকুফের লক্ষ্য দেশের খাদ্য সামগ্রীর স্ট্র্যাটেজিক স্টক নিশ্চিত করা এবং যেকোনো মূল্যবৃদ্ধি থেকে রক্ষা করা। কুয়েতে আসা সকল ভ্রমণকারীকে তাদের আগমনের আগে এবং পরে টিকা দেওয়া এবং পিসিআর পরীক্ষা করা সহ স্বাস্থ্য সতর্কতার শর্ত গুলো মেনে চলার নির্দেশ দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ