আপডেট :»-
  বাংলা-

যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু পরিষদ কুয়েতে’র উদ্যোগে ৪১তম জাতীয় শোক দিবস পালিত

শেখ এহসান খোকন কুয়েত থেকেঃ ২০ শে আগস্ট কুয়েত’র সুইজ বিল প্লাজা হোটেলে বঙ্গবন্ধু পরিষদ কুয়েতের উদ্দকে ৪১ তম জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিলের এর আয়োজন করা হয়। বঙ্গবন্ধু পরিষদ কুয়েত’র সভাপতি ও বাংলাদেশ সমিতির পূর্ণগঠন কল্পের আহবায়ক শেখ আকরামুজ্জামানের সভাপতিতে ও সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মঈনের সঞ্চালনায়। প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন মান্যবর রাষ্ট্রদূত এস এম আবুল কালাম ।বিশেষ অথিতিদের মধ্যে মঞ্চে উপস্থিত ছিলেন যথাক্রমে
ড. শাজাহান, ডা. মনিরউজ্জামান, মুক্তিযোদ্ধা রবিউল আলম রবি, মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইয়াকুব, বাংলাদেশ মনিংগ্লোরী ইন্টারন্যাশল স্কুলের চেয়ারম্যান ও মরাফিয়া কম্পানীর সিইও শাহীদ ইসলাম পাপুল,মোখাই আলী লুৎফর রহমান সভাপতি বিবিসি কুয়েত প্রমুখ। জাতির জনকের শোক দিবস এর ধারাবাহিকতা অনুষ্ঠানে প্রথমে কোরআন থেকে তেলায়াত,বঙ্গবন্ধু প্রতিকৃত্তিতে পুষ্পমাল্য অর্পণ , যুদ্ধের ইতিহাস ও ১৫ ই আগস্ট নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন সহ বিভিন্ন আয়োজন ছিল সুধিবৃন্দ ও নেতাকর্মীদের কাছে নিরব পরিবেশের অন্ত্রভুক্তি করন দৃশ্য। তাছাড়া জাতীয় সঙ্গীত ও বঙ্গবন্ধু সহ সকল শহীদের প্রতি দাঁড়িয়ে সম্মান । আলোচনা পর্বে বক্তব্য রাখেন আকবর হোসেন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সদস্য, শাহনেওয়াজ নজরুল, রাশেদ মোশারফ হোসেন পাঠান,বাহার উদ্দিন বাহার, আলী আব্দুল ওয়াহিদ, তুষার (ছাত্রলীগ), সুমন সহ অনেকে। কবিতা আবৃতি করেন আবৃতিশিল্পী বি এম টোকন ও কাংখিতা আকরাম। মঞ্চের অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন প্রধান অতিথি মান্যবর রাষ্ট্রদূত/ তিনি বলেন বঙ্গবন্ধুর জীবনাদর্শন জানতে হবে বঙ্গবন্ধু কি ছিলেন জাতির জন্য ? তার প্রতিটি পদক্ষেপ ছিল দুখি মানুষের মুখে হাসি ফোটানো এবং দেশকে একটি উন্নয়নশীল দেশ হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করা।তার জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রতি গুরত্ব দেন । কুয়েতে এই প্রথম কোন রাষ্ট্রদূত বঙ্গবন্ধুকে নিয়ে অগ্রণীভুমিকার কথা বললেন বলে অন্যান্য নেতৃবৃন্দরা তাদের বক্তব্যে বলেন। বিগত দিনে আমরা বঙ্গবন্ধুর কথা বলতে পারিনি দূতাবাস কিংবা অন্যান্য জায়গায় । ভবিষ্যতে আওয়ামীলীগ কুয়েত, শক্তিশালী হয়ে বঙ্গবন্ধুর আদর্শ কে পূর্ণজিবিত করে কাজ করার কথা ব্যক্ত করেন। তাদের মধ্যে আওয়ামীলীগ নেতা ফয়েজ কামাল, শহীদ ইসলাম পাপুল , মোকাই আলী লুৎফার রহমান, মঈন উদ্দিন মঈন, আকবর হোসেন সহ অনেকে । সংগঠনের সভাপতি শেখ আকরামুজ্জামান তার সমাপনী বক্তব্যে সকল পর্যায়ের নেতাকর্মী সহ উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন , এবং সহ বঙ্গবন্ধু সপ্ন বিনির্মাণে ঐক্যবদ্ধ ভাবে কাজ করে প্রধানমন্ত্রী জননেত্রি শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান রাখেন। অনুষ্ঠানে টেলি কনফারেন্সে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এবং বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি বাংলাদেশ মহা সচিব খন্দকার মোজাম্মেল হক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন উপস্থিত সকলের মাঝে । ফয়েজ কামালের পরিচালনায় মহাসচিব বঃ পঃ কেন্দ্রিয় কাউন্সিল খন্দকার মোজাম্মেল হক কুয়েত বঙ্গবন্ধু পরিষদ অনুমোদনের বিষয়ে পরিস্কার করেন পাশাপাশি শেখ আকরামুজ্জামানের নেতৃত্বে ঐক্য বদ্ধ হয়ে কাজ করার আহবান জানান। অনুষ্ঠানে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিক সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন ।
১৯৭৫ এর ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু সহ স্বপরিবারের রুহের মাগফিরাত কামনা করে দোয়া পাঠ করে কুয়েত বঃ পঃ সহ সভাপতি দোয়া পরিচালনা করেন খোরশেদ রফিক রাজা পাটোয়ারী। বিশেষ সহযোগিতায় ছিলেন মোজাম্মেল হক তারেক,নৈশ ভোজের মধ্য দিয়ে শোক দিবস অনুষ্ঠানের সমাপ্তি ঘটে ।

Tags: 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ